Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘শিক্ষার প্রতি সবটুকু আগ্রহ নিয়ে প্রধানমন্ত্রী দেশের জন্য কাজ করে যাচ্ছেন’

মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী রেজাউল করিম বলেন, ‘শেখ হাসিনার সরকার প্রতিটি প্রতিষ্ঠানে গবেষণার জন্য পদক্ষেপ নিয়েছেন’

আপডেট : ১২ অক্টোবর ২০২১, ০৯:৩২ পিএম

মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, শিক্ষার প্রতি সবটুকু আগ্রহ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য কাজ করে যাচ্ছেন, সরকার কারিগরি, মেডিকেল শিক্ষাকে প্রাধান্য দিচ্ছেন। মঙ্গলবার (১২ অক্টোবর) বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে পিরোজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী রেজাউল করিম বলেন, “শেখ হাসিনার সরকার প্রতিটি প্রতিষ্ঠানে গবেষণার জন্য পদক্ষেপ নিয়েছেন। শিক্ষার পরিসর বাড়ানোর বিষয়ে সরকারের পক্ষ থেকে অভাবনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শিক্ষকদের হাতেই আমাদের জীবনের সূচনা। তাদের হাতেই খড়ি দিয়ে আমরা বিভিন্ন পেশায় এসেছি। পাঠশালা থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত আমার শিক্ষকদের মাধ্যমে যেতে পেরেছি।”

পিরোজপুর গণউন্নয়ন সমিতি ও গণ স্বাক্ষরতা অভিযানের আয়োজনে গণউন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক জিয়াউল আহসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. জেসের আলী, অতিরিক্ত জেলা শিক্ষা কর্মকর্তা সুনীল চন্দ্র সেন, সরকারি সোহরাওয়ার্দী কলেজের সহযোগি অধ্যাপক মো. জাহিদুল ইসলাম, সমাজকর্মী কাজী রুহিয়া বেগম হাসি, জেলা স্কাউট প্রধান খালেদা আক্তার হেনাসহ প্রমুখ।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খায়রুল হাসান, পিরোজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদসহ বিভিন্ন পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

About

Popular Links