Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাতক্ষীরায় নির্মিত হচ্ছে বিশ্বমানের সুবিধা সম্পন্ন ক্রীড়া কমপ্লেক্স

আন্তর্জাতিক মানের ক্রিকেট ও ফুটবল স্টেডিয়াম, জিমনেসিয়াম, সুইমিংপুল, ইনডোর স্টেডিয়ামসহ ক্রীড়াবিষয়ক সব সুবিধাই থাকছে এ ক্রীড়া কমপ্লেক্সে

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১২:২৩ এএম

সাতক্ষীরা জেলা থেকে উঠে আসা সৌম্য সরকার, মুস্তাফিজের মতো তারকারা দীর্ঘদিন ধরে বাংলাদেশ ক্রিকেট দলের হয়ে বিশ্বমঞ্চে আলো ছড়াচ্ছেন। শুধু ক্রিকেটই নয়, আরও অনেক খেলায় জাতীয় এবং আন্তর্জাতিক অঙ্গনে কৃতিত্বের ছাপ রেখেছেন সাতক্ষীরার খেলোয়াড়-অ্যাথলেটরা। 

কিন্তু জেলায় এতদিন ধরে ছিল না কোনো উন্নতমানের ক্রীড়া কমপ্লেক্স। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সাতক্ষীরা রইচপুরে নির্মিত হবে উন্নতমানের ক্রীড়া কমপ্লেক্স।

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, জেলায় একটি উন্নতমানের ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের জন্য তিনি প্রধানমন্ত্রীর কাছে জোরালো আবেদন জানিয়েছিলেন। এতে সাড়া দিয়ে প্রধানমন্ত্রী জাতীয় ক্রীড়া পরিষদকে সরেজমিনে পরিদর্শন করে স্থান নির্ধারণ এবং উন্নতমানের ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের জন্য দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন। এই কমপ্লেক্সে থাকছে- ক্রিকেট স্টেডিয়াম, ফুটবল স্টেডিয়াম, স্প্রিন্ট ট্র্যাক, জিমনেশিয়াম, সুইমিংপুল, ইনডোর স্টেডিয়াম, শুটিং রেঞ্জসহ আধুনিক সব সুযোগ-সুবিধা।

এই কমপ্লেক্স তৈরির খসড়া নকশা নিয়ে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে প্রকল্প প্রকৌশলী মো. শফিকুল ইসলাম এবং মো. ছরোয়ার হোসেন সংশ্লিষ্টদের সঙ্গে মঙ্গলবার (১২ অক্টোবর) বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জরুরি সভা করেন। সভায় ক্রীড়া কমপ্লেক্সের খসড়া নকশা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। বেলা ১২টায় তারা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. তানজিল্লুর রহমানের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময় শেষে কর্মকর্তারা জেলা প্রশাসকের নির্দেশে সরেজমিনে সাতক্ষীরার সদরের রইচপুরে ক্রীড়া কমপ্লেক্সের জন্য প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন। এতে উপস্থিত ছিলেন রেভেনিউ ডেপুটি কালেক্টর মো. আক্তার হোসেন, সদর তহশিলদার কামরুল ইসলাম, সার্ভেয়ার, সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি শেখ আশরাফ আলী, আশরাফুজ্জামান আশু, আব্দুল মোমেন খান চৌধুরী সান্টু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহমুদ হাসান মুক্তি, যুগ্ম সম্পাদক সাইদুর রহমান শাহীন, মীর তাজুল ইসলাম রিপন, নির্বাহী সদস্য আ. ম. আখতারুজ্জামান মুকুল, ইদ্রিস আলী বাবু, খন্দকার আরিফ হাসান প্রিন্স, কবিরুজ্জামান রুবেল, কাজী আক্তার হোসেন, লুৎফর রহমান সৈকত, শেখ হেদায়েতুল ইসলাম, জেলা ক্রীড়া অফিসার খালিদ জাহাঙ্গীর, শিমুন শামস, ফারহা দীবা খান সাথী, ফুটবল এসোসিয়েশনের সভাপতি শেখ নাসেরুল হক, ফুটবল রেফারিজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তৈয়েব হাসান বাবুসহ ক্রীড়া সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

এরপর প্রকৌশলীরা সাতক্ষীরা স্টেডিয়াম পরিদর্শন করেন এবং ক্রীড়া কমপ্লেক্স প্রকল্প জরুরিভাবে বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে জানান।

এদিকে, সাতক্ষীরায় উন্নতমানের ক্রীড়া কমপ্লেক্স নির্মাণের খবরে জেলার ক্রীড়ামোদী মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। 

সৌম্য-মুস্তাফিজের ক্রিকেট কোচ মোফাচ্ছেনুল ইসলাম তপু বলেন, “খেলাধুলার উর্বরভূমি সাতক্ষীরা। ক্রিকেট, জাতীয় নারী ফুটবল, জাতীয় ভলিবলসহ বিভিন্ন দলে রয়েছেন সাতক্ষীরার খ্যাতিমান তারকারা। তারা দেশের সুনাম রক্ষা করছেন। বিদেশের মাটিতে প্রিয় বাংলাদেশের নাম গর্বের সঙ্গে ছড়িয়ে দিচ্ছেন। উন্নতমানের ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ হলে এ জেলার ছেলেমেয়েরা আরও বেশি ক্রীড়া নৈপুণ্য প্রদর্শনের সুযোগ পাবে।”

তিনি আরও বলেন, “এই স্টেডিয়াম হলে ক্রিকেটার রবিউল ইসলাম, সৌম্য-মুস্তাফিজের মতো সাতক্ষীরা থেকে জাতীয় দলে আরও অনেকে সুযোগ পাবে। মাদকমুক্ত বাংলাদেশ নির্মাণে কমপ্লেক্স জ্বালাবে আশার আলো।”

About

Popular Links