Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজীপুরে ৩ মন্দিরে প্রতিমা ভাঙচুর, আটক ২০

মন্দিরে হামলকারীদের গ্রেপ্তারে অভিযান অব্যহত রয়েছে

আপডেট : ০৯ মার্চ ২০২২, ০৫:০৯ পিএম

গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর বাজার এলাকায় দুর্বৃত্তরা তিনটি মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুর করেছে। এর প্রতিবাদে স্থানীয় হিন্দু ধর্মাবলম্বীরা গাজীপুরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে। পুলিশ এ ঘটনায় ২০ জনকে আটক করেছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে এসব হামলার ঘটনা ঘটে। কাশিমপুর পুজা উদযাপন কমিটির সভাপতি বাবুল রুদ্র বিষয়টি নিশ্চিত করেছেন।  

কাশিমপুর বাজারের পালপাড়া শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির পরিচালনা কমিটির এ সভাপতি জানান, সকাল ৭টার দিকে কিছু লোক লাঠিসোটা নিয়ে শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দিরে প্রবেশ করে হামলা চালায়। তারা লক্ষ্মী ও অসুরের প্রতিমা ভাঙচুর করে চলে যায়।

একইদিন সকাল সাড়ে ৬টার দিকে কাশিমপুর পশ্চিমপাড়া এলাকার ব্যবসায়ী সুবল দাসের পারিবারিক মন্দিরে এবং স্থানীয় পালপাড়া (নামা বাজার) সার্বজনীন মন্দিরে হামলা চালায়।

মন্দিরে হামলা ও প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় স্থানীয় ও জেলার হিন্দু সম্প্রদায়ের লোকজন গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচার দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে।

খবর পেয়ে গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম ও গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম বলেন, “ইতোমধ্যে পুলিশ ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২০ জনকে গ্রেপ্তার করেছে।”

কোনাবাড়ি জোনের সহকারি পুলিশ কমিশনার বেলাল হোসেন জানান, মন্দিরে হামলকারীদের গ্রেপ্তারে অভিযান অব্যহত রয়েছে। তবে হামলার কারণ এখন জানা যায়নি।

About

Popular Links