Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

তসলিমা নাসরিনসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

২০১৮ সালে মাসিক পত্রিকা আল বাইয়েনাত সম্পাদক আল্লামা মুহম্মদ মাহবুব আলম বাদী হয়ে মামলায় তসলিমা নাসরিনসহ চারজনের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে মামলা করেন

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১০:৪১ পিএম

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনসহ তিনজনের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় করা মামলায় অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ।

গত ৩ অক্টোবর ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক নাজমুল নিশাত এই অভিযোগপত্র দাখিল করেন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

অভিযোগপত্রে উল্লিখিত অপর দুই আসামি হলেন উইমেন চ্যাপ্টার নামক অনলাইন পোর্টালের সম্পাদক সুপ্রীতি ধর লিপা, ভারপ্রাপ্ত সম্পাদক সুচিস্মিতা সিমন্তিম।

তবে নাম-ঠিকানা সংগ্রহ করতে না পারায় উইমেন চ্যাপ্টারের উপদেষ্টা লীনা হককে অব্যাহতির জন্য সুপারিশ করেছেন তদন্তকারী কর্মকর্তা।

অভিযোগপত্রে অভিযুক্তদের পলাতক হিসেবে দেখিয়ে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির জন্য আদালতে আবেদন করেছেন তদন্তকারী কর্মকর্তা।

এর আগে ২০১৮ সালের ২৬ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মাসিক পত্রিকা আল বাইয়েনাত সম্পাদক আল্লামা মুহম্মদ মাহবুব আলম বাদী হয়ে মামলায় তসলিমা নাসরিনসহ চারজনের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে মামলা করেন।

অভিযোগের ভিত্তিতে ট্রাইব্যুনাল রাজধানীর শাহজাহানপুর থানাকে মামলাটি এজাহার হিসেবে নথিভুক্তের নির্দেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়, ধর্ষণ সংক্রান্ত তসলিমা নাসরিনের একটি নিবন্ধ উইমেন চ্যাপ্টার অনলাইন পোর্টালে প্রকাশিত হয়েছে যা মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।

About

Popular Links