Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

এখনও জ্বরে ভুগছেন খালেদা জিয়া

খালেদা জিয়ার চিকিৎসা দেশে সম্ভব নয় বলে জানিয়েছেন তার এক চিকিৎসক 

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ০৩:১৩ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখনও জ্বরে ভুগছেন বলে জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম।

শুক্রবার (১৫ অক্টোবর) সেলিমা ইসলাম সাংবাদিকদের জানান, “তিনি (খালেদা) এখনও বিরতিহীন জ্বরে ভুগছেন। গত কয়েকদিন ধরেই খুব কম খাচ্ছেন।”  

সেলিমা জানান, তিনি হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারেননি। বার্ধক্যজনিত কারণে তাকে সেখানে যেতে দেওয়া হয়নি।  

এর আগে বৃহস্পতিবার ভাই শামীম ইস্কান্দারের স্ত্রী বিএনপি প্রধানের সঙ্গে দেখা করেন এবং চিকিৎসকদের সঙ্গে কথা বলেছিলেন বলে সেলিমা ইসলাম জানান।  

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর অনুমতি চেয়ে সরকারের কাছে নতুন কোনো আবেদন জমা দেবেন কি-না জানতে চাইলে তিনি বলেন, “তার (খালেদা) সঙ্গে পরামর্শের পর আমরা এ বিষয়ে চিন্তা করবো।”  

সেলিমা বলেন, “আমরা এর আগেও দুবার সরকারের অনুমতি চেয়েছিলাম। এমনকি আমার ভাই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন, কিন্তু তারা অনুমতি দেননি।”  

গত মঙ্গলবার (১২ অক্টোবর) চিকিৎসা ও কিছু স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে যান খালেদা জিয়া। সেদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।  

তাকে আল্ট্রাসনোগ্রামসহ কিছু স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে বলে জানিয়েছেন বেগম জিয়ার ব্যক্তিগত মেডিকেল টিমের এক সদস্য।  

ওই চিকিৎসক বলেন, “কিছু পরীক্ষার রিপোর্ট পেয়েছি। সেই অনুযায়ী তাকে ওষুধ দেওয়া হয়েছে। তবে জ্বরের পাশাপাশি তার আরও অনেক জটিলতা রয়েছে।”  

চিকিৎসক আরও বলেন, ড. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ড বিএনপি প্রধানকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করে আসছে। কিন্তু তার সম্পূর্ণ চিকিৎসা দেশে সম্ভব নয়। তাকে বিদেশের যেকোনো উন্নত কেন্দ্রে নিয়ে যেতে হবে।”  

এর আগে গত ২৭ এপ্রিল খালেদা জিয়া কোবিড সংক্রমণ নিয়ে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কোভিড-পরবর্তী জটিলতা এবং অন্যান্য কিছু স্বাস্থ্য সমস্যার জন্য ১৯ জুন পর্যন্ত সেখানেই চিকিৎসাগ্রহণ করেছিলেন তিনি।

About

Popular Links