Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বান্দরবানে মন্দিরে হামলা: দুই মামলায় আসামি ৬৯৬, গ্রেপ্তার ৪

অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ০৫:৫৫ পিএম

বান্দরবানের লামা উপজেলায় কেন্দ্রীয় হরি মন্দিরে হামলা, হিন্দু সম্প্রদায়ের ব্যবসায়িক প্রতিষ্ঠান ও ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া পৃথক দুই মামলায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, এই ঘটনায় পুলিশ বাদী হয়ে লামা থানায় ৪৮ জনের নাম ছাড়াও ২০০ জনকে অজ্ঞাত উল্লেখ করে একটি মামলা করে। দোকান ভাঙচুর এবং পূজামণ্ডপে হামলার ঘটনায় ৯৮ জনের নাম উল্লেখ করে আরও ৩৫০ জনকে অজ্ঞাত আসামি করে বিশেষ ক্ষমতা আইনে আরও একটি মামলা দায়ের করা হয়। দুই মামলায় এজাহার নামীয় আসামি ১৪৬ ও অজ্ঞাত আসামি ৫৫০ জন।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান জানান, ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে গ্রেপ্তার হওয়াদের নাম প্রকাশ করেননি তিনি। গ্রেপ্তার অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ওসি।

প্রসঙ্গত, কুমিল্লায় কথিত কোরাআন অবমাননার অভিযোগে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) লামা উপজেলার লামা বাজারে তৌহিদি জনতা’র ব্যানারে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে লামা বাজারের কেন্দ্রীয় দূর্গাপূজা উৎসবের প্রধান গেট ও লামার কেন্দ্রীয় হরি মন্দিরে ইটপাটকেল নিক্ষেপের পাশাপাশি ভাঙচুর চালানো হয়। 

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ও স্থানীয় জনতার একাংশ প্রতিরোধ গড়ে তুলে ও এক পর্যায়ে পুলিশ ফাকা গুলি বর্ষণ করে। এসময় পুলিশের উপর হামলা চালানো হয়। গুরতর আহত হয় লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। এসময় ত্রিমুখী সংঘর্ষে মুসুল্লিসহ অর্ধশত লোক আহত হয়। পরে বাজারে অবস্থিত হিন্দু সম্প্রদায়ের অন্তত ৪০টি ব্যবসায়িক প্রতিষ্ঠান ও ৮টি বসতঘরে ভাঙচুর ও লুটপাট করা হয়।

About

Popular Links