Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাম্প্রদায়িক অপশক্তি প্রতিরোধে নেতা-কর্মীদের মাঠে নামার নির্দেশ

প্রধানমন্ত্রীর নির্দেশে মঙ্গলবার দেশব্যাপী সম্প্রীতি ‘সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ১০:৪৬ পিএম

সংখ্যালঘু ধর্মাবলম্বীদের ওপর সাম্প্রতিক হামলা ও লুটপাটের ঘটনা প্রতিরোধে দলের নেতা-কর্মীদের মাঠে নামার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সরকার পরিস্থিতির ওপর সতর্ক দৃষ্টি রাখছে এবং এ ধরনের সন্ত্রাসী ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে। 

সোমবার (১৮ অক্টোবর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সভার আয়োজন করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে দলের নেতা-কর্মীদের এসব দিক-নির্দেশনা দেন। 

প্রধানমন্ত্রীর নির্দেশে মঙ্গলবার বেলা ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করবে আওয়ামী লীগ নেতা-কর্মীরা। এছাড়া, বিকেলে দেশব্যাপী সম্প্রীতি “সমাবেশ ও শান্তি শোভাযাত্রা” কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ। 

প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশ যখন বিশ্বসভায় একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে, ঠিক সে সময় একটি চিহ্নিত মহল পরিকল্পিতভাবে দেশে সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। সরকার ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করেছে। ইতোমধ্যে অনেকেই গ্রেপ্তার হয়েছে এবং বাকিদেরও আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে।” 

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান; যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম; সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন; বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন; দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপদফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন, সৈয়দ আবদুল আউয়াল শামীম প্রমুখরা উপস্থিত ছিলেন।

About

Popular Links