Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

চট্টগ্রামে মন্দিরের দানবাক্স ভাঙার চেষ্টা

হামলাকারীরা মন্দিরের দানবাক্স ভাঙার চেষ্টা করলেও ব্যর্থ হয়ে মন্দিরের ‘হাঁড়ি’ ভেঙে ফেলেছে

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১০:২৬ পিএম

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় একটি মন্দিরে হামলা চালিয়ে দানবাক্স ভাঙার চেষ্টা করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা।

শনিবার (২৩ অক্টোবর) দিবাগত মধ্যরাতে উপজেলার কুমিরা ইউনিয়নের মছজিদ্দা মগপুকুরের দক্ষিণ পাশে মহাশ্মশান মগেদেশ্বরী ও শীতলা মন্দিরে এ ঘটনা ঘটেছে।

ঘটনার সময়ে হামলাকারীরা মন্দিরের “দানবাক্স” ভাঙার চেষ্টা করলেও ব্যর্থ হয়ে মন্দিরের “হাঁড়ি” ভাঙচুর করেছে।

এদিকে ঘটনার পর স্থানীয় প্রশাসন, মন্দির এলাকায় সিসিটিভি ক্যামেরা বসানোর ঘোষণা দিয়েছে।

মন্দির কমিটির সভাপতি ও পুরোহিত হিমাংশু বিমল নাথ ঢাকা ট্রিবিউনকে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে প্রায় ৩০ বছর আগে জগন্নাথ, মগেদেশ্বরী ও শীতলা মন্দির তিনটি নির্মাণ করা হয়েছিল। পাশাপাশি অবস্থিত মন্দিরগুলো বটগাছ দিয়ে ঘেরা। এখানে প্রতি বছর তিনটি উৎসবের আয়োজন করা হয়।

তিনি বলেন, শনিবার রাতে দুর্বৃত্তরা মগেদেশ্বরী মন্দিরের গেট ভাঙার চেষ্টা করে। পরে ব্যর্থ হয়ে তারা ইটপাটকেল নিক্ষেপ শুরু করে এবং বাঁশ দিয়ে মন্দিরের হাঁড়ি উল্টে দেয়। এছাড়া, শীতলা মন্দিরের হাঁড়ি ভেঙে বটগাছের কাপড় ছিঁড়ে ফেলেছে।

কুমিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মোর্শেদ হোসেন চৌধুরী বলেন, জায়গাটি নির্জন এবং শ্মশান এলাকা হওয়ায় এখানে লোকজনের আসা-যাওয়া কম। এই সুযোগ কাজে লাগিয়েই মন্দিরের দানবাক্স ভাঙার চেষ্টা করেছিল দুর্বৃত্তরা।

ঘটনাস্থল পরিদর্শন শেষে চেয়ারম্যান বলেন, আমাদের এলাকায় ধর্মীয় সম্প্রীতি অনেক গভীর। কিন্তু যেহেতু এমন একটি ঘটনা ঘটেছে, তাই এলাকায় সিসিটিভির আওতায় আনা হবে। যেন ভবিষ্যতে এমন অপ্রীতিকর কিছু না ঘটে।

এ বিষয়ে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, মন্দিরের দানবাক্স ভাঙার চেষ্টা করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

About

Popular Links