Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

ক্যাম্পে ময়লার ট্যাংকে পড়ে দুই রোহিঙ্গা শ্রমিকের মৃত্যু

এ সময় আরও একজনকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে

আপডেট : ২১ মার্চ ২০২২, ০৪:৩৪ পিএম

কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে ময়লার ট্যাংক পরিষ্কারের সময় পড়ে গিয়ে দুই রোহিঙ্গা শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় আরও একজন আহত হয়। আহত অবস্থায় উদ্ধারের পর তাকে স্থানীয় এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মাড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ শিহাব কায়সার রবিবার (৩১ অক্টোবর) বিকেলে এক প্রেস রিলিজে এ তথ্য জানান।

মৃত দুই রোহিঙ্গা শ্রমিক হলেন- ৮ নম্বর ক্যাম্পের (ইস্ট) বাসিন্দা সাদ্দাম এবং ১০ নম্বর ক্যাম্প এইচ ব্লকের বাসিন্দা নুরুল আমিন। আহতের নাম কবির আহমদ।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ শিহাব কায়সার জানান, রবিবার দুপুরে ক্যাম্পের ‘‘বি’’ ব্লকে ওয়ার্ল্ড ভিশন এবং ফোরাম নামে দুটি এনজিওর কর্মচারীরা ময়লার ট্যাংক পরিষ্কার এবং নতুন টয়লেট নির্মাণের কাজ করছিল। এ সময় তিন রোহিঙ্গা শ্রমিক টয়লেটের ট্যাংকের গভীরে পানিতে পড়ে যায়। প্রায় এক ঘণ্টার চেষ্টায় ট্যাংক থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। আর অন্যজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে বালুখালী এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সুপার শিহাব কায়সার খান জানান, টয়লেটের ট্যাংকের ভেতর অক্সিজেনের অভাবে দুজনের মৃত্যু হতে পারে।

About

Popular Links