Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

নরসিংদীর বৃহত্তম পাইকারি কাপড়ের হাটে আগুন

এতে অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি

আপডেট : ০২ নভেম্বর ২০২১, ১০:০১ পিএম

নরসিংদীর বৃহত্তম পাইকারি কাপড়ের হাট শেখেরচর-বাবুরহাটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

মঙ্গলবার (২ নভেম্বর) বিকেল ৪টার দিকে হাটটির নিমতলার একটি গলিতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বাজারের একটি শাড়ির দোকান থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস জানায়, বিকেল ৪টার দিকে আগুনের শিখা দেখতে পেয়ে ব্যবসায়ীরা প্রথমে নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে মাধবদী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। দ্রুত এই আগুন পার্শ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়লে নরসিংদীসহ আশপাশের ফায়ার সার্ভিসের আরও ছয়টি ইউনিট যোগ দেয়। বিকেল সোয়া পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় হাটের ওই গলির অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে।

বাজারের ব্যবসায়ী হারুন আর রশিদ বলেন, “বাজারের একটি দোকানে ঝালাইয়ের কাজ করছিল। আমরা বাধা দিয়েছিলাম। তারা শোনেনি। সেখান থেকেই আগুনের সূত্রপাত। পরে পুরো বাজারে ছড়িয়ে পড়ে।”

আগুনে পুড়ে যাওয়া আদিবা প্রিন্ট শাড়ির দোকানের মালিক বলেন, “আমার সব শেষ হয়ে গেছে। আগুনে আমার দুইটি দোকানের সব মালামাল পুড়ে গেছে। আমি নিঃস্ব হয়ে গেছি।”

নরসিংদী ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. নুরুল ইসলাম বলেন, “কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে, তা আমরা এখনও নিশ্চিত নই। এটা তদন্তের পর বলা যাবে।”

About

Popular Links