Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

মৌলভীবাজারে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার ভিডিও ভাইরাল, সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ

রবিবার দুপুরে নিজ বাড়ির সামনে তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে

আপডেট : ০৩ নভেম্বর ২০২১, ০৪:২৩ পিএম

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় ব্যবসায়ী নাজমুল হাসানকে (৩৪) কুপিয়ে হত্যার সিসিটিভি ফুটেজ প্রকাশ হওয়ার পর থেকেই উত্তাল সামাজিক যোগাযোগ মাধ্যম।

মঙ্গলবার (২ নভেম্বর) বিকেলে ফেসবুকে ভাইরাল হয় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন করতে চাওয়া নাজমুলকে হত্যার ভিডিওটি।

উল্লেখ্য, নাজমুল উপজেলার রহিমপুর ইউনিয়নের চৈত্রঘাট ব্যবসায়ী সমিতির সভাপতি। রবিবার (৩১ অক্টোবর) দুপুরে চৈত্রঘাটে নিজ বাড়ির সামনে তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

ভাইরাল ওই ভিডিও-তে দেখা যায়, রাস্তার পাশ দিয়ে হেঁটে বাড়ির দিকে যাচ্ছিলেন নাজমুল। হঠাৎ বিপরীত পাশ থেকে আসা একটি কালো রঙের মাইক্রোবাস থেকে কয়েকজন অস্ত্রধারী নেমে তাকে হামলা করে।

নাজমুল দৌড়ে পালানোর চেষ্টা করলেও মাটিতে পড়ে যান। এ সময় ৫ জন হামলাকারীরা তাকে কোপাতে শুরু করেন। বাকিরা জায়গাটি ঘিরে দাঁড়িয়ে থাকেন। একপর্যায়ে মাইক্রোবাসটি দ্রুত মৌলভীবাজারের দিকে চলে যায়। ৩০ সেকেন্ডের মধ্যেই আহত নাজমুলকে ফেলে রেখে হামলাকারীরা সড়কের পূর্ব দিকে ধলাই নদের প্রতিরক্ষা বাঁধের ওপর পালিয়ে যায়।

ভিডিও ফুটেজে, আশপাশের কয়েকজন স্থানীয়কে দেখা গেলেও, তারা আহত নাজমুলকে সাহায্য করতে আসেননি।

পরবর্তীতে তাকে উদ্ধার করে প্রথমে মৌলভীবাজার সদর হাসপাতালে ও পরে অবস্থার অবনতি ঘটায় সিলেট উইমেনস মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানেই চিকিৎসাধীন ওই দিন সন্ধ্যায় তিনি মারা যান।

স্থানীয় সূত্রে জানা গেছে, ধলাই নদের বালুঘাট নিয়ে দীর্ঘদিন ধরেই বিরোধ চলছে। গত দেড় মাসে দু পক্ষের মধ্যে তিনবার রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এ বিষয়ে কমলগঞ্জ থানায় মামলাও করা হয়েছে। এ সব ছাড়াও, চৈত্রঘাট বাজারে একটি দোকান নিয়েও নাজমুলের বিরোধ চলছিল।

এদিকে, হাসপাতালে যাওয়ার আগে মুঠোফোনে একটি লাইভ বার্তায় নাজমুল হামলার ঘটনায় চারজনের নাম বলেছিলেন। তিনি বলেছিলেন, তিনি আসন্ন ইউপি নির্বাচনে রহিমপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী ছিলেন। এ নিয়ে প্রতিদ্বন্দ্বী তফজ্জুলের সঙ্গে বিরোধ ছিল তার। সেই সূত্রেই তাকে পরিকল্পিতভাবে হামলা করা হয়েছে।

এ বিষয়ে কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা জানান, এ ঘটনায় মাইক্রোবাসচালক আমির হোসেন (৪০) ও জুয়েল মিয়া (৩৭) নামে আরও একজনক গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার সকালে মৌলভীবাজার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া, সিসিটিভি ফুটেজ অন্য আসামিদের দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে।

About

Popular Links