Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাকা ফেরত চান ভুক্তভোগীরা, ই-অরেঞ্জের সম্পত্তি বাজেয়াপ্তের দাবি

এছাড়াও ই-অরেঞ্জের বিরুদ্ধে সব তদন্ত প্রতিবেদন অনতিবিলম্বে প্রকাশেরও দাবি জানান তারা

আপডেট : ২৪ মার্চ ২০২২, ০৫:০০ পিএম

বিতর্কিত ই-কমার্স প্ল্যাটফর্ম ই-অরেঞ্জ এবং প্রতিষ্ঠান সঙ্গে সম্পৃক্ত বরখাস্ত পুলিশ পরিদর্শক সোহেল রানার সম্পত্তি বাজেয়াপ্ত করে অনতিবিলম্বে অর্থ ফেরত দেওয়ার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

শুক্রবার (৫ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এমন দাবি তুলে ধরেন ভুক্তভোগীরা। কর্মসূচিতে মোট ১০টি দাবি উত্থাপন করা হয়।

ভুক্তভোগীদের দাবির মধ্যে রয়েছে- ই-অরেঞ্জ ও সাবেক পরিদর্শক সোহেলের সব সম্পত্তি বাজেয়াপ্ত করে ভুক্তভোগীদের টাকা অনতিবিলম্বে ফিরিয়ে দিতে হবে, সব ভুক্তভোগী গ্রাহকের আর্থিক ক্ষতির দায়ভার “অরেঞ্জ বাংলাদেশ”কে নিতে হবে; ই-অরেঞ্জ প্রতারণার সঙ্গে জড়িত ব্যক্তি ও সরকারি আমলাদের বিরুদ্ধে দ্রুত প্রশাসনিক ও আইনি ব্যবস্থা নিতে হবে; ই-অরেঞ্জ প্রতারণার মাস্টারমাইন্ড সোহেলকে দেশে ফিরিয়ে আনতে হবে; এসএসএল কমার্স ও ই-অরেঞ্জের কত টাকা আটকে আছে সে সম্পর্কিত তথ্য অনতিবিলম্বে প্রকাশ করতে হবে।

এছাড়াও ই-অরেঞ্জের বিরুদ্ধে সব তদন্ত প্রতিবেদন অনতিবিলম্বে প্রকাশেরও দাবি জানানো হয়। 

তারা দাবি করেন, আসামিদের রিমান্ড থেকে পাওয়া তথ্য সংবাদ সম্মেলন করে প্রকাশ করতে হবে; ই-ক্যাবকে অবাঞ্চিত ঘোষণা করতে হবে; বাণিজ্য মন্ত্রণালয়কে ভুক্তভোগী সব গ্রাহকের ক্ষতির দায়ভার নিতে হবে এবং সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত আসামিদের জামিন নাকচ করতে হবে।

গত ১৮ জুলাই পণ্য ডেলিভারির প্রতিশ্রুতি দিয়েও লকডাউনের দোহাই দিয়ে প্রতিষ্ঠানটি প্রতারণা শুরু করে বলেও জানায় ই-অরেঞ্জের ভুক্তভোগী গ্রাহকদের সংগঠন।

About

Popular Links