Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘সুদ কারবারিদের হাতে বঙ্গবন্ধুর হাতে গড়া সমবায় কলুষিত হতে দেওয়া হবে না’

৫০তম জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে পিরোজপুরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

আপডেট : ০৬ নভেম্বর ২০২১, ০৭:১২ পিএম

বঙ্গবন্ধুর হাতে গড়া সমবায়কে কোনো অসাধু সুদ কারবারিদের হাতে কলুষিত হতে দেওয়া হবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, এমপি।

শনিবার (৬ নভেম্বর) ৫০তম জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে পিরোজপুরের নেছারাবাদ সমবায় বিভাগ ও উপজেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।

মন্ত্রী শ ম রেজাউল করিম সমবায় মালিকদের উদ্দেশে বলেন, “সমবায়ের নামে কারও কাছ থেকে কেউ যেন খোলা চেক নিয়ে হয়রানি না করে। কেউ এ ধরনের কাজ করলে তার পরিণতি হবে ভয়াবহ।” 

তিনি বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান প্রথম সমবায় নিয়ে স্বপ্ন দেখেছেন। সমবায় প্রসঙ্গে বারবার কথা বলে গেছেন। বঙ্গবন্ধুর হাতে গড়ে ওঠেছে কৃষি সমবায় সমিতি, মৎস্যজীবী সমবায় সমিতি। এছাড়া তিনি তাঁতি সমবায় সমিতি, শিল্প সমবায় সমিতি, মিল্ক ভিটা গড়ে তোলেন। কারণ, বঙ্গবন্ধু বিশ্বাস করতেন; রাজনৈতিক স্বাধীনতা তার সত্যিকারের অর্থ খুঁজে পাবে অর্থনৈতিক মুক্তির স্বাদে, আপামর জনসাধারণের ভাগ্যোন্নয়নে।”

নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোশারোফ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির, সাবেক উপজেলা চেয়ারম্যান এস,এম মুইদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রনি দত্ত, মহিলা ভাইস চেয়ারম্যান নারগিস জাহান, সাংবাদিক নজরুল ইসলাম প্রমুখ।

About

Popular Links