Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বাস্থ্যমন্ত্রী: করোনাভাইরাস আমাদের নিয়ন্ত্রণে চলে এসেছে

করোনাভাইরাস নিয়ন্ত্রণে না আসলে দেশের অর্থনীতির চাকা স্থবির হয়ে যাবে বলেও মন্তব্য করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক

আপডেট : ০৬ নভেম্বর ২০২১, ০৯:৩০ পিএম

করোনাভাইরাসের সংক্রমণের হার কমলেও দেশ থেকে এটি পুরোপুরি চলে যায়নি বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তবে করোনাভাইরাস আমাদের নিয়ন্ত্রণে চলে এসেছে বলে মন্তব্য করেছেন তিনি।

শনিবার (৬ নভেম্বর) দুপুরে মানিকগঞ্জ সদরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সাটুরিয়া উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেছে, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা কাজ করে যাচ্ছি। করোনাভাইরাস  আমাদের নিয়ন্ত্রণের মধ্যে চলে এসেছে। এতে টিকার একটি বড় ভূমিকা রয়েছে।”

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, “করোনাভারাস নিয়ন্ত্রণ না করা গেলে হলে দেশের অর্থনীতির চাকা স্থবির হয়ে যাবে, লেখাপড়া, স্বাস্থ্যসেবাসহ উন্নয়ন কর্মকান্ড বন্ধ হয়ে যাবে। আমাদের দেশে করোনায় মৃত্যুর হার অনেক দিন ধরেই সিঙ্গেল ডিজিটে নেমে এসেছে। আমাদের এখন টিকা নেওয়ার পাশাপাশি সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তা হলেই একদিন আমাদের দেশে করোনা শূণ্যের কোঠায় নেমে আসবে।”

যারা এখনও টিকা নেননি তাদের উদ্দেশে স্বাস্থ্য মন্ত্রী বলেন, “সবার জন্যই টিকার ব্যবস্থা করা হয়েছে। রেজিষ্ট্রেশন থাকুক বা না থাকুক ভোটার আইডি কার্ড নিয়ে টিকা কেন্দ্রে গেলেই টিকা নেওয়া যাবে। যাদের ভোটার আইডি কার্ড নেই তারাও টিকা নিতে পারবেন।”

ইউপি নির্বাচন নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “দলের মনোনীত প্রার্থীর বিরোধীতা করা মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের সাথে বিরোধীতা করা। এই বিরোধীতাকারীদের কোন ভাবেই বরদাস্ত করা হবে না। দল যাকে মনোনয়ন দিবে তার পক্ষেই কাজ করতে হবে।”

About

Popular Links