Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজধানীতে সাত কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ঢাবি অধিভুক্ত সাত কলেজের ২০১৫-১৬ সেশনের স্নাতক চূড়ান্ত বর্ষের পরীক্ষার ফলে বিপর্যয় হয়েছে। যার কারণে অকৃতকার্য শিক্ষার্থীরা মাস্টার্সে ভর্তি হতে পারেনি

আপডেট : ০৯ নভেম্বর ২০২১, ০৫:০৯ পিএম

বিশেষ পরীক্ষা গ্রহণ ও দ্রুত ফল প্রকাশের দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে নীলক্ষেত মোড় অবরোধ করে তারা বিক্ষোভ শুরু করেন। এতে বন্ধ হয়ে যায় মিরপুর রোডে যানচলাচল।

ঢাবি অধিভুক্ত সাত কলেজের ২০১৫-১৬ সেশনের স্নাতক চূড়ান্ত বর্ষের পরীক্ষার ফলে বিপর্যয় হয়েছে। যার কারণে অকৃতকার্য শিক্ষার্থীরা মাস্টার্সে ভর্তি হতে পারেনি। তাই দ্রুততম সময়ের মধ্যে বিশেষ পরীক্ষা নিয়ে ফল প্রকাশ এবং বিশেষ বিবেচনায় মাস্টার্সে ভর্তির সুযোগ দেওয়ার দাবি শিক্ষার্থীদের।

শিক্ষার্থীরা জানান, তাদের স্নাতক ৪র্থ বর্ষের ফল প্রকাশিত হয়েছে অনেকদিন হলো। পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় অনেকেই মাস্টার্সে ভর্তি হতে পারেননি। এ অবস্থায় দ্রুত পরবর্তী পরীক্ষা নেওয়া না হলে বা মার্স্টাসে ভর্তির সুযোগ দেওয়া না হলে তাদের শিক্ষাজীবন ঝুঁকির মধ্যে পড়বে। 

এ বিষয়ে কর্তৃপক্ষের কাছ থেকে কোনো আশ্বাস না পেয়ে আন্দোলনে নেমেছে বলে জানান তারা।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী ও পুরোনো সাতটি সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করা হয়।

About

Popular Links