Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রতিশ্রুতি রাখতে ৯ কিলোমিটার হেঁটে দিতে গেলেন ভোট!

নির্বাচন উপলক্ষে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়তে হয়েছে সাধারণ মানুষকে

আপডেট : ১১ নভেম্বর ২০২১, ০৮:৩৭ পিএম

কুমিল্লার মেঘনা উপজেলার ৯টি ইউনিয়নে বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল থেকেই ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। এ ভোটগ্রহণকে কেন্দ্র করে ভাটেরচর থেকে কুমিল্লার মেঘনা উপজেলা সদর পর্যন্ত প্রায় ৯ কিলোমিটার সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এদিকে, নির্বাচনে পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন উপজেলা সদরের বিল্লাল হোসেন। সেই প্রতিশ্রুতি রাখতে ৯ কিলোমিটার সড়ক হেঁটে ভোট দিতে কেন্দ্রে যান তিনি।

বিল্লাল জানান, তিনি রাজধানী থেকে বাড়ি যাওয়ার জন্য মুন্সিগঞ্জের ভবেরচরে এসে দেখেন গাড়ি বন্ধ। সেখান থেকে মেঘনা উপজেলার বর নাথপুরের দূরত্ব ৯ কিলোমিটার হলেও হেঁটেই রওনা হন তিনি।

এদিকে, এই সড়ক পথে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়তে হয়েছে সাধারণ মানুষকে।

দুই হাতে দুই সন্তান ও মাথায় ব্যাগ নিয়ে কুমিল্লার ভাটেরচর থেকে মেঘনা উপজেলা সদর সড়ক দিয়ে হেঁটে যাচ্ছিলেন জেসমিন আক্তার।

তিনি জানান, ঢাকার সোনারগাঁও থেকে তিনি কুমিল্লার মেঘনা উপজেলার লুটের চরে দুই সন্তানকে নিয়ে বাবার বাড়িতে যাচ্ছেন। ভাটেরচর সড়কের মাথায় বাস থেকে নামার পর দেখেন সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। টহল পুলিশ কাউকে গাড়ি নিয়ে মেঘনায় প্রবেশ করতে দিচ্ছে না। পরে নিরুপায় হয়ে দুই শিশু সন্তানকে দুই হাতে এবং মাথায় ব্যাগ নিয়ে হাঁটতে শুরু করেন তিনি।

সরেজমিনে দেখা যায়, মেঘনা সদরে একমাত্র প্রবেশ পথে হঠাৎ যানবাহন বন্ধ করে দেওয়ায় জেসমিন আক্তারের মতো অসংখ্য মানুষ চলাচল ও মালামাল নিয়ে অসহনীয় দুর্ভোগে পড়েছেন।

এ বিষয়ে মেঘনা উপজেলার নির্বাহী অফিসার প্রবীর কুমার রায় বলেন, “মেঘনা উপজেলার ৯ নম্বর ইউনিয়নে ইউপি নির্বাচন চলছে। নির্বাচন কমিশনের নির্দেশে এই সড়কে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে।”

About

Popular Links