Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজবাড়ীতে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

তিনি রাজবাড়ী সদর উপজেলার বা‌ণীবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্বপালন করছিলেন

আপডেট : ১২ নভেম্বর ২০২১, ১২:১৬ পিএম

রাজবাড়ী সদর উপজেলার বা‌ণীবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ মিয়াকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাত ১২টার দিকে ইউনিয়নের বাজারপাড়া এলাকায় কাদেরের বাড়ি সংলগ্ন সড়কে এ ঘটনা ঘটে।

ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গ্রামবাসী ও পরিবারের সদস্যরা জানান, মধ্যরাতে হঠাৎ গুলি ও চিৎকারে তাদের ঘুম ভাঙে। সে সময় আব্দুল লতিফ মিয়াকে গুলিবিদ্ধ হয়ে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে দ্রুত উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যান তারা। সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় লতিফ মিয়াকে। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে মারা যান তিনি।

ল‌তিফ মিয়ার শরীরে পাঁচটি গুলির চিহ্ন রয়েছে। কী কারণে কে বা কারা তাকে গুলি করেছে, তা জানা যায়নি। সামনে ইউপি নির্বাচন। তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

বা‌ণীবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা বাচ্চু বলেন, “লতিফ নির্বাচনের কাজে ব্যস্ত ছিল। নির্বাচনের কাজ শেষ করে সে বাড়িতে আসছিল। পরে কারা যেন তাকে গুলি করে হত্যা করেছে। তার লাশ ফরিদপুর মেডিকেল কলেজে রয়েছে।”

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউ‌দ্দিন বলেন, “রাতে দুর্বৃত্তদের গুলিতে বা‌ণীবহের সাবেক চেয়ারম্যান আব্দুল ল‌তিফ মিয়া‌ নিহত হয়েছেন। তিনি অত্যন্ত জনপ্রিয় ব্যক্তি ছিলেন। ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে চিরুনি অভিযান চালানো হবে। দ্রুত ঘটনার কারণ উদঘাটন করা হবে।”

About

Popular Links