Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইলে প্রথম নারী ইউপি চেয়ারম্যান হলেন তাহমিনা

তাহমিনা হক ৩ হাজার ৫০০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী ইলিয়াস মিয়া পেয়েছেন ১ হাজার ৯১২ ভোট

আপডেট : ১২ নভেম্বর ২০২১, ০৪:২৯ পিএম

টাঙ্গাইলে প্রথম নারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হয়েছেন দেওয়ান তাহমিনা হক। তিনি দেলদুয়ার উপজেলার দেউলি ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করেন। ৮ জন পুরুষ চেয়ারম্যান প্রার্থী তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) মধ্যে রাতে এ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফলে দেওয়ান তাহমিনা হক ৩৫শ’ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী ইলিয়াস মিয়া পান ১,৯১২ ভোট। এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

দেওয়ান তাহমিনা হক উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ছিলেন। ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় তিনি ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে নির্বাচনে অংশ গ্রহণ করে। এর আগেও তিনি ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। বর্তমানে তিনি উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ২০১৬ সালেও চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। সে সময় পরাজিত হয়েছিলেন। দেওয়ান তাহমিনা হক আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শামছুল হকের ভাতিজার সহধর্মিণী। 

চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর দেওয়ান তাহমিনা হক ঢাকা ট্রিবিউনকে বলেন, “অবহেলিত এ ইউনিয়নে উন্নয়নমূলক কাজ দিয়ে আমি সুন্দর এবং আধুনিক মানের একটি ইউনিয়ন গড়ে তুলবো। অসহায় মানুষের পাশে থাকবো। আমার প্রথম কাজ হবে রাস্তাঘাটগুলো উন্নয়ন করা। অসহায় নারীদের পাশে দাঁড়াবো। নারীর ক্ষমতায়নের উন্নয়ন বিষয়ে কাজ করা হবে। এছাড়া সন্ত্রাস, মাদক, দুর্নীতি রোধ করবো।”

টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান ঢাকা ট্রিবিউনকে বলেন, “দেওয়ান তাহমিনা হক জেলায় প্রথম নারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। বর্তমানে অনেক নারীই নির্বাচনে অংশ গ্রহণ নিচ্ছেন। নারী নেতৃত্ব এগিয়ে আসছে। আমরা তাদেরকে অভিনন্দন ও সাধুবাদ জানাই।”

About

Popular Links