Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘উইটসা এমিনেন্ট পারসনস অ্যাওয়ার্ড’ পেলেন শেখ হাসিনা

‘ডিজিটাল বাংলাদেশ’ কর্মসূচি প্রণয়ন ও তা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বদানের স্বীকৃতিস্বরূপ তাকে এ বছর এ পুরস্কার দেওয়া হয়েছে

আপডেট : ১৪ নভেম্বর ২০২১, ০৩:৫৪ পিএম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে “উইটসা এমিনেন্ট পারসনস অ্যাওয়ার্ড ২০২১”-এ ভূষিত করা হয়েছে।

শনিবার (১৩ নভেম্বর) রাজধানীতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি ২০২১ (ডব্লিউসিআইটি-২০২১)-এর তৃতীয় দিনে প্রধানমন্ত্রীর পক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক পুরস্কারটি গ্রহণ করেন।

তথ্যপ্রযুক্তির অলিম্পিকখ্যাত এই পুরস্কারটি বিশ্বের ৮০টি দেশের সদস্যভুক্ত “ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স” সংগঠনের পক্ষ থেকে দেওয়া হয়ে থাকে। এ বছর “ডিজিটাল বাংলাদেশ” কর্মসূচি প্রণয়ন ও তা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বদানের স্বীকৃতিস্বরূপ তাকে এ পুরস্কার দেওয়া হয়েছে।

আইসিটি প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর পক্ষে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা উইটসা এমিনেন্ট পারসনস অ্যাওয়ার্ড ২০২১-এ ভূষিত হওয়ায় আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে বিগত ১২ বছর তার অক্লান্ত পরিশ্রমের ফলস্বরূপ তিনি এই পুরস্কার পেয়েছেন। তাই আমাদের বিশ্বাস, শেখ হাসিনার নেতৃত্বে তথ্যপ্রযুক্তির উন্নয়ন, বিকাশ ও উৎকর্ষ সাধনে বাঙালি জাতি আরও অনুপ্রাণিত হবে।”

অনুষ্ঠানে বাংলাদেশ আরও ক্যাটাগরিতে পুরস্কার অর্জন করেছে। এদের মধ্যে- বিজিএমইএ পেয়েছে “সাসটেইনেবল গ্রোথ/সার্কুলার ইকোনমি”অ্যাওয়ার্ড, জাতীয় স্বাস্থ্য বাতায়ন-১৬২৬৩ পেয়েছে “ইনোভেশন ই-হেলথ সলিউশন” অ্যাওয়ার্ড এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পেয়েছে “ই-এডুকেশন অ্যান্ড লার্নিং” অ্যাওয়ার্ড।

About

Popular Links