Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিইসি: আমাদের উৎকণ্ঠার কথা আওয়ামী লীগ জানে

ইউপি নির্বাচনে হতাহতের বিষয়ে ইসির উৎকণ্ঠার বিষয় আওয়ামী লীগ জানে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা

আপডেট : ১৫ নভেম্বর ২০২১, ১১:৫৪ পিএম

সম্প্রতি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে হতাহতের বিষয়ে নির্বাচনে কমিশনের (ইসি) উৎকণ্ঠার বিষয় আওয়ামী লীগ জানে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেন, “আমরা আওয়ামী লীগের সঙ্গে আলাদা বৈঠক করিনি। তবে তাদের বার্তা দিয়েছি। আমাদের উৎকণ্ঠার কথা তারা জানেন। বিষয়গুলো নিয়ন্ত্রণে রাখার জন্য তাদের বলা হয়েছে।”

সোমবার (১৫ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সাংবাদিকরা এ সময় “নির্বাচনে আওয়ামী লীগের দুই পক্ষের মারামারির দায় নির্বাচন কমিশনের ওপর। এ বিষয়ে আওয়ামী লীগকে জানানো হয়েছে কি-না” প্রশ্ন করলে কমিশনার রফিকুল ইসলাম বলেন, “বিষয়টির তদন্ত চলছে তাই এ বিষয়ে মন্তব্য করা যাচ্ছে না। নির্বাচন ছাড়াও সহিংস ঘটনা কিন্তু ঘটে। পুলিশ অন্য সব ঘটনার মতো নির্বাচনের ঘটনাতেও ব্যবস্থা নিচ্ছে।”

এর আগে এক লিখিত বক্তব্যে নূরুল হুদা বলেন, “নির্বাচনকে ঘিরে যেসব হতাহতের ঘটনা ঘটেছে তার কোনোটাই প্রত্যাশিত নয়।”

কে এম নূরুল হুদা আরও বলেন, “ইউপি নির্বাচন নিয়ে জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের মন্তব্য শালীনতা বহির্ভূত। কমিশনের সবার উচিত নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করার জন্য সহযোগিতা করা। তার বদলে এমন সব মন্তব্য করা কাম্য নয়।”

এ সময় সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন, ইসি সচিব মো হুমায়ুন কবির খোন্দকার, ইসির যুগ্ম-সচিব ও পরিচালক এম এম আসাদুজ্জামানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

About

Popular Links