Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

পিরোজপুরে নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ যুবলীগ নেতার মৃত্যু

গত ৭ নভেম্বর তিনি গুলিবিদ্ধ হন

আপডেট : ১৬ নভেম্বর ২০২১, ০৪:৩৭ পিএম

পিরোজপুর সদর উপজেলার ৭ নম্বর শংকরপাশা ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহাবুব শুভ মারা গিয়েছেন।

সোমবার (১৫ নভেম্বর) রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পিরোজপুর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান মানিক বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১১ নভেম্বর অনুষ্ঠিত শংকরপাশা ইউপি নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপন জানান, গত ৭ নভেম্বর শংকরপাশায় থাকা প্রার্থী তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপনের বাড়িতে তার কর্মীরা ১৫-২০টি মোটরসাইকেল যোগে মিছিল করে ফিরছিল। রাত পৌনে ৮টার দিকে মল্লিকবাড়ি স্ট্যান্ডে থাকা  বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. নাসির উদ্দিন মাতুব্বরের কার্যালয়ে থেকে স্লোগান দিতে থাকে। এ সময়ে একটি ইটের টুকরা নিক্ষেপ করা হয়।

তিনি আরও জানান, এ সময় মোটরসাইকেলে থাকা আমার ভাইয়ের কর্মীরা বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মো. নাসির উদ্দিন মাতুব্বরের লোকজনকে ইট মারার কারণ জিজ্ঞেস করে। একপর্যায়ে নৌকা ও আনারস প্রতীকের প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

নজরুল ইসলাম মিলন মল্লিকের অভিযোগ, এরই মধ্যে সেখানে থাকা জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিন মাতুব্বর গুলি চালায়। এতে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহাবুব শুভ গুলিবিদ্ধ হয়।

পরবর্তীতে নৌকা প্রতীকের নেতাকর্মীরা ফয়সাল মাহাবুব শুভকে উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ফয়সাল মাহাবুব শুভকে খুলনা  মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরদিন ৮ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় নিয়ে বাংলাদেশ স্পেশালাইসড হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, জেলা আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন মাতুব্বরকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান জানান, ফয়সাল মাহাবুব শুভর উপর হামলার দিনই আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিন মাতুব্বরসহ ৯ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা  দায়ের করা হয়েছে। 

About

Popular Links