Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

জেনে নিন অনলাইনে মাধ্যমিকে ভর্তির আবেদন প্রক্রিয়া

ভর্তির ক্ষেত্রে বিদ্যালয় থেকে কোনও ভর্তি ফরম বিতরণ করা হবে না। আবেদন শুধুমাত্র অনলাইনে করতে হবে

আপডেট : ১৬ নভেম্বর ২০২১, ০৯:২৭ পিএম

২০২২ শিক্ষাবর্ষে দেশের সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য অনলাইনে আবেদন আগামী ২৫ নভেম্বর থেকে শুরু হয়ে ৮ ডিসেম্বর পর্যন্ত চলবে। এ সময়ে একজন শিক্ষার্থী পছন্দের ৫টি বিদ্যালয় নির্বাচন করে ভর্তির আবেদনে পারবে। 

আগামী ১৫ ডিসেম্বর অনলাইনের মাধ্যমে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে এবং আগামী ১৯ ডিসেম্বর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে লটারি অনুষ্ঠিত হবে। 

মঙ্গলবার (১৬ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চ  শিক্ষা অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত তথ্য জানানো হয়েছে। ভর্তির ক্ষেত্রে বিদ্যালয় থেকে কোনও ভর্তি ফরম বিতরণ করা হবে না। আবেদন শুধুমাত্র অনলাইনে করতে হবে।

সরকারি এবং বেসরকারি মাধ্যমিকে ভর্তির  আবেদন httpgsa.teletalk.com.bd এই ঠিকানায় পাওয়া যাবে।

অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত নিয়ম www.dshe.gov.bd এর secondary circularorder ও www.teletalk.com.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া জানতে এখানে লিঙ্কে ক্লিক করুন

ভর্তির আবেদন ফি ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে। শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে এই ফি দেওয়া যাবে।

ঢাকা মহানগরীর ৪৪টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় (তিনটি ফিডার শাখাসহ) তিনটি ভিন্ন গ্রুপে বিভক্ত থাকবে। আবেদনের সময় একজন প্রার্থী একই গ্রুপে পছন্দের ক্রমানুসারে সর্বাধিক পাঁচটি বিদ্যালয় নির্বাচন করতে পারবে।

দেশের অন্যান্য স্থানের আবেদনকারীরা আবেদনের সময় প্রতিষ্ঠান নির্বাচনকালে থানাভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা পাবেন। 

বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া জানতে এখানে লিঙ্কে ক্লিক করুন

 

About

Popular Links