Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘বিনা কারণে সীমান্তে হত্যা বন্ধে  নির্দেশনা দেওয়া রয়েছে’

রংপুর সিটি কর্পোরেশনে আয়োজিত এক অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার এ কথা বলেন

আপডেট : ১৬ নভেম্বর ২০২১, ১০:৫৯ পিএম

ভারতীয় সেনাদের বিনা কারণে সীমান্তে মানুষ হত্যা না করার নির্দেশনা দেওয়া রয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় রংপুর সিটি কর্পোরেশনে লাইফ সাপোর্ট ব্যবস্থাসম্বলিত অত্যাধুনিক অ্যাম্বুলেন্স হস্তান্তরের উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

হাইকমিশনার দোরাইস্বামী বলেন, “ভারতীয় বিএসএফ ও বাংলাদেশের বিজিবি সীমান্ত রক্ষায় সর্বক্ষণ সচেষ্ট। সীমান্তে চোরাচালান ও অনুপ্রবেশ বন্ধে সীমান্ত সেনারা দিনরাত কাজ করে যাচ্ছে। চোরাচালান বন্ধে দুই দেশেরই কঠোর ভূমিকা নেওয়া প্রয়োজন।”

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, “সীমান্তে শুধু বাংলাদেশিরা নন, আমাদের দেশের নাগরিকরাও নিহত হচ্ছেন। সীমান্তে হত্যা কমিয়ে শূন্যে আনা কীভাবে যায় সে বিষয়েও দুই দেশ কাজ করছে।”

তিনি বলেন, “মাদক চোরাচালান বিশেষ করে আইসের মতো ভয়ানক মাদক চোলাচালন বন্ধে দু দেশের মধ্যে আলোচনা চলছে। আমরা সীমান্ত সেনাদের যৌথভাবে মাদক চোরাচালান বন্ধে কঠোর  ব্যাবস্থা গ্রহণে একমত হয়েছি। আশা করা হচ্ছে ভালো ফল পাব।”

তিস্তা নদী প্রসঙ্গে তিনি বলেন, “বিষয়টি নিয়ে ভারত সরকার খুবই আন্তরিক। সমস্যাটি সমাধানে ইতোমধ্যে আমরা কাজ করছি।”

এ সময় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাট্টি। অনুষ্ঠানের এক পর্যায়ে রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার হাতে লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন দোরাইস্বামী।

এছাড়া, মাহিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও রংপুর চেম্বার আয়োজিত ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

About

Popular Links