Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশকে ১৮টি ফ্রিজার ট্রাক উপহার দেবে যুক্তরাষ্ট্র

বাংলাদেশকে এ পর্যন্ত ১ কোটি ৫০ লাখ ডোজ করোনাভাইরাসের টিকা দিয়েছে যুক্তরাষ্ট্র

আপডেট : ১৭ নভেম্বর ২০২১, ১২:৪৬ পিএম

সারাদেশে কোভিড টিকা নিরাপদে ও সহজে পরিবহনের জন্য বাংলাদেশকে কোল্ড-চেইন ব্যবস্থা-সমৃদ্ধ বিশেষায়িত ১৮টি ফ্রিজার ট্রাক উপহার দিচ্ছে যুক্তরাষ্ট্র। এ লক্ষ্যে ইউএসএআইডি স্থানীয় বাজার থেকে ৪ টি ট্রাক কেনা হয়েছে, আরও ১৪টি ট্রাক আগামী মাসগুলোতে ঢাকায় এসে পৌঁছাবে বলে জানা গেছে। 

জানা গেছে, যুক্তরাষ্ট্র দূতাবাসের ভারপ্রাপ্ত ডেপুটি চিফ অব মিশন (ডিসিএম) উইলিয়াম ডাওয়ারস ও যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএআইডি-এর মিশন ডিরেক্টর ক্যাথরিন স্টিভেনস বাংলাদেশে কোভিড টিকাদান কার্যক্রমে যুক্তরাষ্ট্রের চলমান সহায়তার অংশ হিসেবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে নতুন ফ্রিজার ট্রাক হস্তান্তর করেন।

ইউএসএআইডি পুরোও দেশ ব্যাপী কোটি কোটি ডোজ কোভিডের টিকা বহনের জন্য উপযুক্ত কোল্ড-স্টোরেজ সমৃদ্ধ ফ্রিজার গাড়ির একটি বহর প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকারকে সহায়তা করার লক্ষ্যে মোট ১৮টি ফ্রিজার ট্রাক অনুদান দিচ্ছে।

এই কাজে ইউএসএআইডি-কে অংশীদার হিসেবে সহযোগিতা করবে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট (আইএফআরসি) এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। 

এ পর্যন্ত যুক্তরাষ্ট্র সরকার ইউএসএআইডি, ডিফেন্স ডিপার্টমেন্ট, স্টেট ডিপার্টমেন্ট এবং যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের মাধ্যমে বাংলাদেশকে মহামারি মোকাবিলায় সহায়তা করতে ১ কোটি ৫০ লাখ ডোজ কোভিড-১৯ টিকা এবং ১০২৮ কোটি টাকারও বেশি অনুদান দিয়েছে। 

About

Popular Links