Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিশ্বে কোভিড আক্রান্ত ২৫ কোটি ৩৮ লাখ ছাড়াল

একইসময়ে বাংলাদেশ করোনাভাইরাসে শনাক্তের হার ১.৩২% এবং মৃত্যুর হার ১.৭৮%

আপডেট : ১৭ নভেম্বর ২০২১, ১২:৫৫ পিএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি চলমান থাকলেও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৫ কোটি ৩৮ লাখ ছাড়িয়েছে।

যুক্তরাষ্ট্রের জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২৫ কোটি ৩৮ লাখ ৭ হাজার ৩১৩ জনে ছাড়িয়েছে এবং এ সময়ে মারা গেছেন ৫১ লাখ ছয় হাজার ৫৩০ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ৪ কোটি ৭২ লাখ ২১ হাজার ৫৪৯ জন এবং মারা গেছেন সাত লাখ ৬৪ হাজার ৩৬৩ জন।

দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১১ হাজার ৩৪৬ জনে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ কোটি ১৯ লাখ ৬০ হাজার ৭৬৬ জন। মৃত্যুর দিক দিয়ে দেশটির অবস্থান দ্বিতীয়।

ভারতে শনাক্তের সংখ্যা ৩ কোটি ৪৪ লাখ ৪৭ হাজার ৫৩৬ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৬৩ হাজার ৬৫৫ জনে।

অপরদিকে, রাশিয়ায় এ পর্যন্ত ২ লাখ ৫১ হাজার ৭৯৬ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা ৮৯ লাখ ৫৬ হাজার ১৩৬ জনে পৌঁছেছে।

বাংলাদেশ পরিস্থিতি

সোমবার (১৫ নভেম্বর), স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে এবং শনাক্তের সংখ্যা ২৩৪ জন। এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭,৯২৬ জনে। মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৭২ হাজার ৭৩৫ জনে পৌঁছেছে। শনাক্তের হার ১.৩২% এবং মৃত্যুর হার ১.৭৮%।

About

Popular Links