Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

সুন্দরবনে অবৈধভাবে আসা ১ কোটি টাকার শাড়ি, লেহেঙ্গা জব্দ

জব্দ হওয়া বিদেশি কাপড়ের মধ্যে রয়েছে ৮৩৩টি শাড়ি, ৫৯টি লেহেঙ্গা এবং ১০০টি চাদর

আপডেট : ১৮ নভেম্বর ২০২১, ১০:৪৯ পিএম

সুন্দরবন থেকে অবৈধভাবে আসা শাড়ি, লেহেঙ্গাসহ এক কোটি টাকার কাপড় জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা । বাগেরহাটের মোংলায় থানায় হলদি বুনিয়া খাল থেকে এসব জব্দ করা হয়। এ সময় দল সুন্দরবনের ভেতরে পালিয়ে যায় চোরাচালানকারীরা।

বুধবার (১৭ নভেম্বর) দুপুর দেড়টা পর্যন্ত প্রায় ২৪ ঘণ্টার অভিযান শেষে এসব কাপড় উদ্ধার করা হয় বলে জানান কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লে. বিএন খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেছেন।

জব্দ হওয়া বিদেশি কাপড়ের মধ্যে রয়েছে ৮৩৩টি শাড়ি, ৫৯টি লেহেঙ্গা এবং ১০০টি চাদর।

তিনি বলেন. “গোপন তথ্যের ভিত্তিতে গত মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে বুধবার (১৭ নভেম্বর) দুপুর দেড়টা পর্যন্ত বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোন অধীনস্থ বিসিজি বেইস মংলা ও বিসিজি আউটপোস্ট নলিয়ান এর সমন্বয়ে মোংলা থানার হলদিবুনিয়া খাল সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালিত হয়। এ সময় শুল্ক কর ফাঁকি দিয়ে সমুদ্রপথে আসা ১ কোটি ১৫ লাখ টাকার অবৈধ বিদেশি ৮৩৩ পিস শাড়ি, ৫৯ পিস লেহেঙ্গা এবং ১০০ পিস চাদর জব্দ করা হয়।”

তিনি আরও বলেন, “কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে এ সময়ে সুন্দরবনের ভেতরে পালিয়ে যায় চোরাচালানকারী দল। উদ্ধারকৃত মালামাল পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।”

About

Popular Links