Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করতে হবে বার্ষিক ও প্রাক-নির্বাচনি পরীক্ষার ফল

২৫ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত ২০২২ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন ফর্ম সংগ্রহ করা হবে

আপডেট : ১৯ নভেম্বর ২০২১, ১১:৩৫ পিএম

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর আগামী ১০ ডিসেম্বরের মধ্যে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত বার্ষিক ও প্রাক-নির্বাচনি পরীক্ষার ফল প্রকাশের নির্দেশ দিয়েছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকের স্বাক্ষরিত নির্দেশনা প্রকাশিত হয় ১৯ নভেম্বর।

নির্দেশনায় বলা হয়, সব আঞ্চলিক উপপরিচালকের আওতাধীন সকল সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বার্ষিক ও প্রাক-নির্বাচনি পরীক্ষার ফলাফল আগামী ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হলো।

নির্দেশনায় আরও বলা হয়, ২০২২ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি (মহানগর ও জেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত অনলাইন লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তির জন্য আগামী ২৫ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের আবেদন ফর্ম সংগ্রহ করা হবে। সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের জন্য ১৫ ডিসেম্বর ও বেসরকারি (মহানগর ও জেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ১৯ ডিসেম্বর আবেদনের অনলাইন লটারির দিন ধার্য রয়েছে।

About

Popular Links