Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিলেট বিভাগে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রী ও এএসএসি পরীক্ষার্থীরা

আপডেট : ২২ নভেম্বর ২০২১, ০১:১৮ পিএম

৫ দফা দাবি বাস্তবায়নে সোমবার ভোর ৬টা থেকে সিলেট বিভাগে পরিবহন ধর্মঘট পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটি। ফলে সোমবার (২২ নভেম্বর) সকাল থেকেই ভোগান্তিতে পড়েন বিভাগের সকল জেলার যাত্রীরা।

সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রী ও এএসএসি পরীক্ষার্থীরা। এসব যাত্রীরা ছোট ছোট পরিবহনে দ্বিগুণ ভাড়া দিয়ে গন্তব্যে পৌছেছেন।

এর আগে, রবিবার বিকেলে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় সোমবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত নেন নেতারা।

ফলে সিলেট বিভাগের কোথাও বাস, মিনিবাস, ট্রাক, লরি, কার-মাইক্রোবাস, সিএনজি অটোরিক্সা সহ সব ধরনের যান চলাচল করছে না। 

শ্রমিকদের ৫ দফা দাবি হলো-  সিলেট জেলা অটোটেম্পো, অটোরিক্সা চালক শ্রমিক জোট রেজি নং: ২০৯৭ এর ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা, প্রহসনের নির্বাচন ও বিনা প্রতিদ্বন্দিতায় ঘোষিত কমিটি বাতিল করা ও মনোনয়ন ফি বাবদ আদায়কৃত টাকা ফেরত প্রদান এবং সিলেটের আঞ্চলিক শ্রম দপ্তরের উপ পরিচালককে প্রত্যাহার, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (রেজি নং: বি-১৪১৮) নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদ উত্তীর্ণ শেরপুর সেতু, শেওলা সেতু, লামাকাজী সেতু, শাহপরান সেতু ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টা সহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজি অটোরিক্সাসহ ছোট গাড়ির পার্কিং ব্যবস্থা করা।

About

Popular Links