Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ

গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র অধ্যাপক এম এ মান্নানকে স্থানীয় সরকার বিভাগ থেকে বরখাস্ত করার পর তিনি ভারপ্রাপ্ত মেয়র হিসেবে গাজীপুর সিটি করপোরেশনের দায়িত্ব পালন করেছিলেন

আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ১১:২৮ পিএম

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের পর নির্বাচিত দুজন কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নির্বাচিত কাউন্সিলরের সমন্বয়ে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। নির্বাচিত প্যানেল মেয়ররা হলেন- ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ, ৫২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল আলীম মোল্লা এবং ২৮, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আয়েশা আক্তার।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় স্থানীয় সরকার বিভাগ (সিটি করপোরেশন) আইন ২০০৯ এর ধারা ২০(২) অনুযায়ী মেয়রদের প্যানেল গঠিত হয়। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ সিটি করপোরেশন-২ এর উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলামের সই করা এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।


আরও পড়ুন- গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার


প্রজ্ঞাপন অনুযায়ী নির্বাচিত প্যানেল মেয়রের তালিকায় প্রথমে নাম থাকায় ৪৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন। তার অনুপস্থিতিতে দ্বিতীয় জন এবং পর্যায়ক্রমে তৃতীয়জন ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন।


আরও পড়ুন- গাজীপুরের মেয়রের বিরুদ্ধে ১২০০ ঠিকাদারের সঙ্গে প্রতারণার অভিযোগ


গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, প্রজ্ঞাপন অনুযায়ী ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পাচ্ছেন ৪৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসাদুর রহমান কিরণ।

এর আগে, বৃহস্পতিবার গাজীপুরের মেয়র মো. জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের কথা জানান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। 

তিনি বলেন, “মেয়র মো. জাহাঙ্গীর আলমকে গাজীপুরের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেখানে ভারপ্রাপ্ত হিসেবে একজনকে দায়িত্ব দেওয়া হচ্ছে।”

About

Popular Links