Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিক্ষার্থীদের হাফ ভাড়া: সিদ্ধান্ত ছাড়াই শেষ হলো দ্বিতীয় বৈঠক

বৈঠকে ঢাকা মহানগরে ছাত্র সংখ্যা কত, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কারা বেশি টাকা দিয়ে পড়ে, বৈধ শিক্ষার্থীর বাইরে কারা ছাত্র পরিচয় দেয় এসব বিষয়ে আলোচনা হয়েছে

আপডেট : ১৪ মার্চ ২০২২, ০৪:৫৬ পিএম

শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়টি সুরাহা করতে বাস মালিক সমিতি ও শ্রমিক ফেডারেশনের নেতাদের সঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ঊর্ধ্বতন কর্মকর্তাদের দ্বিতীয় বৈঠকও কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) বেলা পৌনে ১২টার দিকে বিআরটিএ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম বলেন, “সমস্যা সমাধানে সরকার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।”

তিনি বলেন, “যেহেতু গণপরিবহন বেসরকারি মালিকদের দ্বারা পরিচালিত হয়, আমরা তাদের ওপর চাপ দিতে পারি না। যদি আমরা তাদের হাফ পাসের জন্য যেতে বাধ্য করি তাহলে বাস মালিক-শ্রমিকরাও হয়তো ধর্মঘটে যেতে পারে, এতে জনদুর্ভোগ বাড়বে। সুতরাং, পারষ্পারিক বোঝাপড়ার মাধ্যমে সমস্যার সমাধান করতে হবে।”

বৈঠকে ঢাকা মহানগরে ছাত্র সংখ্যা কত, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কারা বেশি টাকা দিয়ে পড়ে, বৈধ শিক্ষার্থীর বাইরে কারা ছাত্র পরিচয় দেয় এসব বিষয়ে আলোচনা হয়েছে। 

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কাছে প্রতিবেদন চাওয়া হয়েছে। সব বিষয় আলোচনা করে দ্রুত সমাধান করা হবে বলে জানান বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

শিক্ষার্থীদের দাবির যৌক্তিক সমাধান খুঁজতে পরিবহন নেতাদের প্রতি আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, “গত কয়েকদিন ধরে শিক্ষার্থীরা অর্ধেক ভাড়ার দাবিতে আন্দোলন করছে। সারা বিশ্বে শিক্ষার্থীরা এসব সুবিধা পাচ্ছে। এটাও সত্য যে আমরা যখন ছাত্র ছিলাম, আমরাও এই ছাড় পেয়েছিলাম।”

About

Popular Links