Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাভারে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী আহত, প্রতিবাদে সড়ক অবরোধ

স্কুল বাস থেকে নেমে রাস্তা পারপারের সময় একটি পিকআপ ভ্যান তাকে ধাক্কা দেয়

আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৪৭ পিএম

সাভারে সড়ক দুর্ঘটনায় আল্লামা আতিফ নামে এক শিশু শিক্ষার্থী আহত হয়েছে। এ ঘটনায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ সময় মহাসড়কে চলাচলরত পরিবহনের চালকদের ড্রাইভিং লাইন্সেস চেক করে শিক্ষার্থীরা।

বুধবার (১ ডিসেম্বর) ১২ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে পকিজা এলাকায় সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটে। দুর্ঘটনার শিকার শিক্ষার্থীকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আতিফের বাবা হেলাল উদ্দিন জানান, স্কুল বাস থেকে নেমে রাস্তা পারপারের সময় একটি পিকআপ ভ্যান তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হয় ও মাথায় আঘাত পায়  সাভারের মর্নিং গ্লোরী স্কুলের  প্রথম শ্রেণির ছাত্র আতিফ। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি বলেন, “আমার ছেলে নিয়ে চিন্তিত। ছেলের মাথায় সিটি স্ক্যান করা হচ্ছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।”

পুলিশ ও স্থানীয়রা জানায়, দুর্ঘটনা খবর জানতে পেরে আশেপাশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীরা রিাপদ সড়ক চাই দাবীতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। পরে তারা পরিবহনের চালকদের ড্রাইভিং লাইসেন্স চেক করে। ঘন্টাখানেক ধরে চলে এই কর্মসূচি। পরে খবর পেয়ে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও পুলিশ ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

 আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, “বেপোয়ারা চালকদের কারণে সড়কে শিক্ষার্থীদের প্রাণ হারাচ্ছে। বিষয়টি নিয়ে একাধিকবার আন্দোলন হলেও কোনো সমাধান হচ্ছে না। তাই আবারও আমরা সড়কে অবস্থান নিয়েছি। যদি এর স্থায়ী সমাধান না হয় তাহলে আরো কঠোর আন্দোলন যাবো।”

এ বিষয়ে সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম বলেন, “এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। আহত শিক্ষার্থীর চিকিৎসা চলছে। পাশাপাশি অভিযুক্ত চালক ও গাড়িটি আটকের চেষ্টা চলছে।”

About

Popular Links