Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

টঙ্গীতে অর্ধেক ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

এ সময় রাজধানীর শিক্ষার্থীরা অর্ধেক ভাড়া দেবে, সারা দেশের শিক্ষার্থীরা সম্পূর্ণ ভাড়া কেন দেবে এসব নিয়ে প্রশ্ন তোলেন তারা

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ০২:৩১ পিএম

গাজীপুরের টঙ্গীতে গণপরিবহনে অর্ধেক ভাড়া নিশ্চিতের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। 

শনিবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজের শিক্ষার্থীরা টঙ্গী কলেজ গেইট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এক লেনে (ময়মনসিংহমুখী) সড়ক অবরোধ করেন।

এ সময় “এক দেশে দুই নীতি কেন?”, “ঢাকার মতো সারা দেশেও গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকর করতে হবে” এসব বলতে শোনা যায় তাদের।  

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সারা দেশের শিক্ষার্থীরা সম্পূর্ণ ভাড়া দেবে, রাজধানীর শিক্ষার্থীরা অর্ধেক ভাড়া দেবে, এটা কেমন করে হয়। এক দেশে দুই নিয়ম হবে কেন? ঢাকার বাইরের শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার আওতায় আনতে হবে।

টঙ্গী পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম জানান, গণপরিবহনে অর্ধেক ভাড়া নিশ্চিত করার দাবিতে টঙ্গীতেও শিক্ষার্থীরা আধাঘণ্টা মহাসড়কের একপাশের লেন অবরোধ করে বিক্ষোভ করেন। ফলে ময়মনসিংহমুখী যান চলাচল বন্ধ হয়ে যায়।

তিনি আরও বলেন, “ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভরত শিক্ষার্থীদের বুঝিয়ে বলা হয়েছে যে এ বিষয়ে সরকারের উচ্চপর্যায় থেকে সমাধান করা হবে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদেরকে আশ্বাস দিলে তারা আধঘণ্টা পর বেলা ১১টার দিকে মহাসড়ক থেকে সরে যায়। তারা মহাসড়ক থেকে সরে যাওয়ার পর ময়মনসিংহমুখী লেনে যান চলাচল স্বাভাবিক হয়। পরে আবারও শিক্ষার্থীরা মহাসড়কের পাশে অবস্থান নিয়ে অর্ধেক ভাড়ার দাবিতে বিক্ষোভ করে।” দুপুর ১২টার দিকে পুলিশ তাদের বুঝিয়ে সেখান থেকেও সরিয়ে দেয় বলেও জানান তিনি।



About

Popular Links