Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যু

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটি শনাক্ত হয়েছে ১৭৬ জনের আর মারা গেছেন ছয় জন

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ০৯:৪৭ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বাড়লেও নতুন করে শনাক্ত হওয়া রোগী সংখ্যা কমেছে। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে ১৭৬ জনের আর মারা গেছেন ছয় জন। এর আগে শুক্রবারে ২৪৩ জন নতুন শনাক্ত হলেও ও মৃত্যু হয়েছিল তিনজনের।

শনিবার (৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ২৪৬ জন আর মোট মারা গেছে ২৭ হাজার ৯৯৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬২ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ১৫ লাখ ৪২ হাজার ৪৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৬ হাজার ২২৩টি। নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৪২৮টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি নয় লাখ ৬২ হাজার ৪৭৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৮ লাখ পাঁচ হাজার ৭৪৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩১ লাখ ৫৬ হাজার ৭২৭টি। 

এদিকে গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১.০৭% আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪.৩৯%। অপরদিকে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭.৭৭% আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১.৭৭%।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাভাইরাসকে “বৈশ্বিক মহামারি” হিসেবে ঘোষণা করে।

 

About

Popular Links