Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

জাওয়াদের কারণে পরীক্ষা স্থগিত, উত্তরপত্র পাওয়ার পর জানলো শিক্ষার্থীরা

জানা যায়, শিক্ষার্থীরা খাতায় রোল ও রেজিস্ট্রেশন নম্বর লেখার পর ৯টা ৫৫ মিনিটে জান‌তে পা‌রে পরীক্ষা হবে না। পরে কেন্দ্রে দায়িত্বে নিয়োজিত থাকা শিক্ষকরা পরীক্ষার্থীদের কাছ থেকে পূরণ করা উত্তরপত্র ফেরত নেন

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:৪৮ পিএম

স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয় পরীক্ষার্থীরা। এরপর পরীক্ষার্থী‌দের মধ্যে সরবরাহ করা হয় উত্তরপত্র। উত্তরপত্রে রোল ও রেজিস্ট্রেশন নম্বরও লিখেন শিক্ষার্থীরা। কিন্তু কিছুক্ষণ পরই শিক্ষার্থীরা জান‌তে পারেন ঘূর্ণিঝড় জাওয়াদের কারণে আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্র ও অলোয়া মনিরুজ্জামান বিএম কলেজের পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নবম শ্রেণীর বোর্ড সমাপনীর গণিত-১ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ছিল। এবারের পরীক্ষায় অলোয়া বিএম কলেজ কেন্দ্রে ২৯৬ জন ও নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২৫৫ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

জানা যায়, শিক্ষার্থীরা খাতায় রোল ও রেজিস্ট্রেশন নম্বর লেখার পর ৯টা ৫৫ মিনিটে জান‌তে পা‌রে পরীক্ষা হবে না। পরে কেন্দ্রে দায়িত্বে নিয়োজিত থাকা শিক্ষকরা পরীক্ষার্থীদের কাছ থেকে পূরণ করা উত্তরপত্র ফেরত নেন। এ সময় পরীক্ষার পরবর্তী সময়সূচী জানিয়ে দেওয়া হবে বলে জানানো হয়।

শিক্ষার্থীরা বলেন, “বৃষ্টিতে ভিজে পরীক্ষায় অংশ গ্রহণ করতে এসেছিলাম। ঘূর্ণিঝড়ের কারণে আগেই যদি পরীক্ষা স্থগিত করা হতো তাহলে এ ভোগান্তিতে পড়তে হতো না।”

নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব শামছুল আলম বলেন, “পরীক্ষা স্থগিতের ঘোষণা পরে আসার কারণে শিক্ষার্থীরা খাতায় রোল ও রেজিস্ট্রেশন নম্বর লিখে ফেলেছিলো। পরে তা ফেরত নেওয়া হয়েছে। তবে প্রশ্নপত্র খোলা হয়নি।”

এ ব্যাপারে ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান বলেন, “সকাল সাড়ে ৯টার দিকে ম্যাসেজ আসে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নবম শ্রেণির আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে কেন্দ্রে সে ম্যাসেজ পৌঁছে দেওয়া হয়। ম্যাসেজ পরীক্ষা কক্ষে পৌঁছার আগেই পরীক্ষার্থীরা রোল রেজিস্ট্রেশন নম্বর লিখে ফেলে। পরবর্তীতে সে সব খাতা কেন্দ্র সচিবের নির্দেশে উত্তোলন করে নেওয়া হয়। তবে কোনো প্রশ্নপত্র খোলা হয়নি।”

About

Popular Links