Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

সহকারী অ্যাটর্নি জেনারেল মাহমুদন্নবী মারা গেছেন

মাহমুদন্নবী উজ্জ্বল দীর্ঘদিন ধরে কিডনি, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ১১:৪৪ পিএম

সহকারী অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের আইনজীবী মাহমুদন্নবী উজ্জ্বল মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টায় রাজধানীর বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

আমিন উদ্দিন মানিক জানান, মাহমুদন্নবী উজ্জ্বল দীর্ঘদিন ধরে কিডনি, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৪ বৎসর। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন পুত্র, এক কন্যা, পিতা-মাতা ও দুই বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

খুলনা জেলার তেরখাদা থানার পানতিতা গ্রামের সন্তান অ্যাডভোকেট মাহমুদন্নবী উজ্জ্বল ২০১৯ সালে ৭ জুলাই বাংলাদেশের সহকারী অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পান। তিনি ১৯৯২ সালে বাংলাদেশ ছাত্রলীগ তেজগাঁও কলেজ শাখার সভাপতি ছিলেন এবং বর্তমান সময় পর্যন্ত বাংলাদেশ যুবলীগ শেরেবাংলা নগর থানার আইন সম্পাদক হিসেবে দায়িত্ব করছিলেন। তার বাবা অ্যাডভোকেট গোলাম মোর্তজা সুপ্রিম কোর্টের আইনজীবী। দাদা মরহুম এ এফ এম আবদুল জলিল ছিলেন এম. এল. এ ও হুইপ।  দাদার নামে খুলনা শহরে জলিল রোড তার স্মৃতি বহন করে।

এদিকে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

মাহমুদন্নবী উজ্জ্বলের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে অ্যাটর্নি জেনারেল কার্যালয় ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

 

About

Popular Links