Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

মধ্যরাতে হ্যাক হলো মোদির টুইটার অ্যাকাউন্ট!

তবে কিছুক্ষণের ভেতরই অ্যাকাউন্টটির নিরাপত্তা নিশ্চিত করা হয় বলে দেশটির বিভিন্ন গণমাধ্যমসূত্রে জানা গেছে

আপডেট : ১২ ডিসেম্বর ২০২১, ০৯:৪৪ এএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার কথা জানিয়েছে দেশটির সংবাদমাধ্যমগুলো। হ্যাকিংয়ের শিকার হওয়া অ্যাকাউন্টটি থেকে বিট কয়েন সংক্রান্ত একটি পোস্ট দেওয়া হয়, মুহূর্তেই সেই স্ক্রিনশটটি ভাইরাল হয়ে যায়। 

আনন্দবাজার এক প্রতিবেদনে জানিয়েছে, শনিবার (১১ ডিসেম্বর) মধ্যরাতে নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্টে “দেশে বৈধতা পাচ্ছে বিট কয়েন। সরকার ৫০০ বিট কয়েন কিনেছে। দেশবাসীর মধ্যে তা ভাগ করে দেওয়া হবে।” এ পোস্টটি দেখা যায়। তবে কিছুক্ষণের ভেতরই অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা হয় বলেও প্রতিবেদনটিতে জানানো হয়েছে।

এরপর মোদীর অফিসের তরফ থেকে টুইট করে লেখা হয়, “অল্প সময়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্টের সঙ্গে আপস করতে হয়েছে। এরপরই অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা হয়। টুইটার কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এই সময়ের মধ্য়ে ওই অ্যাকাউন্ট থেকে যে সব টুইট করা হয়েছে, তাকে গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই।”



অ্যাকাউন্ট ফিরে পাওয়ার পর ওই সময়ের মধ্যে করা বেশিরভাগ টুইট মুছে দেওয়া হয়। কিন্তু ততক্ষণে ওইসব টুইটের স্ক্রিনশট ঘুরতে শুরু করেছে নেটমাধ্যমে। “হ্যাশট্যাগ হ্যাকড”-ও ট্রেন্ডিং হতে শুরু করে।

যদিও শেষ খবর পাওয়া পর্যন্ত কারা এ হ্যাকিংয়ের পেছনে রয়েছে তা জানা যায়নি। তবে বিষয়টি নিয়ে তদন্ত চলছে বলে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে।


About

Popular Links