Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

গালে জুতা মারতে বাধ্য করা সেই ছাত্রলীগ সভাপতি বহিষ্কার

এ ঘটনা দেখে ভুক্তভোগীর বাবা আরও অসুস্থ হয়ে পড়েন এবং চিকিৎসাধীন অবস্থায় মারা যান

আপডেট : ১২ ডিসেম্বর ২০২১, ০১:৪৫ পিএম

ঝিনাইদহে অসুস্থ বাবার সামনে তার ছেলেকে নিজের মুখে জুতা মারতে বাধ্য করা সেই উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুজ্জামান বিপাশকে বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ।

শনিবার (১১ ডিসেম্বর) দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ ও সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপিতে এ তথ্য জানানো হয়।

আরিফুজ্জামান বিপাশ মহেশপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন।

জানা যায়, গত ৭ ডিসেম্বর রাতে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হৃদরোগে আক্রান্ত হয়ে ভর্তি হন উপজেলার যাদবপুর গ্রামের গিয়াস উদ্দিন। বাবার অসুস্থতার খবর পেয়ে তাকে দেখতে হাসপাতালে তার ছেলে ও উপজেলা আওয়ামী লীগের কর্মী এস এম সরকার ওরফে হোসাইন।

পরে, ৮ ডিসেম্বর রাত ১২টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুজ্জামান বিপাশ ৩ কর্মীসহ হাসপাতালে যান। এ সময় তারা হোসাইনকে সেখানে দেখতে পেয়ে ক্ষুব্ধ হন।

পরিস্থিতি স্বাভাবিক করার জন্য একপর্যায়ে হোসাইন আরিফুজ্জামানের পা ধরে ক্ষমা চান। এ সময় ছাত্রলীগ সভাপতি নিজের পায়ের জুতা খুলে হোসাইনকে নিজের মুখে মারতে বলেন। উপায় না পেয়ে হোসাইন সেই জুতা দিয়ে নিজের মুখে জুতার বাড়ি মারেন।

এ ঘটনা দেখে সেখানে বাবা গিয়াস উদ্দিন আরও অসুস্থ হয়ে পড়েন এবং যশোর সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বেলা সাড়ে তিনটার দিকে তিনি মারা যান।

এদিকে, ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে জেলা ছাত্রলীগ আরিফুজ্জামান বিপাশকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়জেলা ছাত্রলীগ সভাপতি রানা হামিদ জানান, ছাত্রলীগ জেলা শাখার সিদ্ধান্ত অনুযায়ী মহেশপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি  আরিফুজ্জামান বিপাশের বিরুদ্ধে দলীয় আদর্শ ও গঠনতন্ত্র পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাকে ছাত্রলীগ মহেশপুর শাখার সভাপতি পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

About

Popular Links