Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

মহেশপুর সীমান্তে ‘বিএসএফের গুলিতে’ বাংলাদেশি নিহত

রাতে পশ্চিমবঙ্গের নদীয়া জেলার টেংরাখাল ব্রিজ এলাকা দিয়ে গরু নিয়ে ফেরার পথে শিলবাড়ি এলাকায় টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। ঘটনার ৪ দিন পর সীমান্তবর্তী টেংরা খালে তার লাশ ভেসে ওঠে

আপডেট : ১৩ ডিসেম্বর ২০২১, ০৭:১৭ পিএম

ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা সীমান্ত সংলগ্ন ভারতীয় এলাকায় দেশটির সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মিকাইল হোসেন (৩০) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

নিহতের মামাতো ভাই মুছা নুর মল্লিক জানান, কয়েকদিন আগে মিকাইলসহ আরও কয়েকজন সীমান্ত পার হয়ে ভারতে গিয়েছিলেন। বৃহস্পতিবার রাতে পশ্চিমবঙ্গের নদীয়া জেলার টেংরাখাল ব্রিজ এলাকা দিয়ে গরু নিয়ে ফেরার পথে শিলবাড়ি এলাকায় টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। তখন সঙ্গে থাকা অন্যরা পালিয়ে এলেও মিকাইল নিখোঁজ ছিলেন।

ঘটনার ৪ দিন পর রবিবার (১২ ডিসেম্বর) বিকেলে সীমান্তবর্তী টেংরা খালে তার মরদেহ ভেসে ওঠে। খবর পেয়ে নদীয়া জেলার হাঁসখালী থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে নিয়ে যায়।

স্থানীয় নেপা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামসুল আলম জানান, নিহতের পরিবার তাদের ভারতীয় স্বজনদের মাধ্যমে শুনেছেন, মিকাইলসহ ১০ থেকে ১২ জন গরু আনতে ভারতে গিয়েছিলেন। ফেরার পথে বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি চালায়। সেদিন অন্যরা ফিরে এলেও মিকাইল ফিরে আসেননি।

এ বিষয়ে বিজিবির ঝিনাইদহের খালিশপুর ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহিন আজাদ জানান, এ ব্যাপারে বিজিবি কোনো তথ্য পায়নি। খোঁজ নেওয়া হচ্ছে।

About

Popular Links