Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

চট্টগ্রামে বিমানের সিটের নিচে ৭ কোটি টাকার স্বর্ণ

চলতি অর্থবছরে (২০২১-২০২২) এখন পর্যন্ত কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর ১১১ কেজি ৫০০ গ্রাম স্বর্ণ  জব্দ করেছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৭৮ কোটি টাকা

আপডেট : ১৮ ডিসেম্বর ২০২১, ০৫:৪৮ পিএম

দুবাই থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট তল্লাশি করে আনুমানিক ১০ কেজি ওজনের ৮৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দারা। বিমানের একটি আসনের নিচে পাওয়া স্বর্ণের বারগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় ৭ কোটি টাকা। তবে এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি।

শনিবার (১৮ ডিসেম্বর) সকালে গোপন খবরের ভিত্তিতে তল্লাশি অভিযান চালিয়ে স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের (সিআইআইডি) মহাপরিচালক শহীদুল ইসলাম জানান, যাত্রীরা নেমে যাওয়ার পর ফ্লাইটটিতে তল্লাশি করা হয়। এ সময় দুইটি সিটের নিচে স্বর্ণের বারগুলো পাওয়া যায়। উদ্ধার করা স্বর্ণের দাম প্রায় ৭ কোটি টাকা। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

কাস্টমসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট শনিবার সকাল ৮টা ৩৫ মিনিটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পর কাস্টমস গোয়েন্দা ও তদন্ত কর্মকর্তা-কর্মচারীরা তল্লাশি করেন। সে সময় সিটের নিচে লুকানো অবস্থায় স্কচটেপে মোড়ানো চারটি প্যাকেট উদ্ধার করা হয়। পরে সেগুলো বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে খোলা হয়। প্যাকেটগুলো খুলে ছিয়াশিটি স্বর্ণের বার পাওয়া যায়, যার ওজন নয় কেজি ৯৭৬ গ্রাম। আনুমানিক বাজার মূল্য ছয় কোটি আটানব্বই লাখ বত্রিশ হাজার টাকা। জব্দ করা স্বর্ণেরবারগুলো চট্টগ্রাম কাস্টম হাউসের মূল্যবান শুল্ক গুদামে জমা দেওয়ার প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, চলতি অর্থবছরে (২০২১-২০২২) এখন পর্যন্ত কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর ১১১ কেজি ৫০০ গ্রাম স্বর্ণ  জব্দ করেছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৭৮ কোটি টাকা।

About

Popular Links