Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভাসানচর থেকে পালানোর সময়ে রোহিঙ্গা নারীর মৃত্যু

মৃত রোহিঙ্গা নারী গত ২০-২৫ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল

আপডেট : ২০ ডিসেম্বর ২০২১, ১২:৫৬ পিএম

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় সেতারা বেগম (৩০) এক রোহিঙ্গা নারীর মৃত্যু হয়েছে।

রবিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে মরদেহ উদ্ধার করা হয়। এ সময় সেতারা বেগমের সঙ্গে থাকা মা নূর বাহারকে (৬০) আটক করেছে পুলিশ।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক তরিক এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, মৃত সেতারা বেগম (৩০) ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ১০নং ক্লাস্টারের ১৩নং কক্ষের নূর মোহাম্মদের মেয়ে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পুলিশ ও স্থানীয়রা জানায়, রবিবার বিকালে মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজ্জামেল ঘাটে নূর বাহার ও তার মেয়ে সেতারাকে দেখতে পায় স্থানীয়রা। এ সময় সেতারাকে জ্বরে কাঁপতে দেখে হাসপাতালে নিতে অটোরিকশায় তোলে। চর নোমান এলাকায় পৌঁছালে স্থানীয় এক পল্লী চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি  মো. জিয়াউল হক তরিক জানান, সেতারা বেগম গত ২০-২৫ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল। এর মধ্যে গত শনিবার (১৮ ডিসেম্বর) দালালের মাধ্যমে ভাসানচর থেকে পালিয়ে কুতুপালং যাওয়ার উদ্দেশে মাছ ধরার নৌকায় করে পালিয়ে আসে। ওইদিন রাতের কোনো এক সময় দালালরা তাদের কৌশলে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামের ঘাটে নামিয়ে দিয়ে যায়। পরে সেখানে আরও অসুস্থ হয়ে পড়লে রবিবার বিকালে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় ভাসানচর আশ্রয়ণ প্রকল্প কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

About

Popular Links