Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাদের সম্মানী ভাতা না পাওয়া গেলে আরও কঠোর কর্মসূচি পালন করা হবে বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা

আপডেট : ২০ ডিসেম্বর ২০২১, ০৯:৩২ পিএম

সম্মানী ভাতা বন্ধ থাকায় ৪৮ ঘণ্টার কর্মবিরতি শুরু করছে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে কর্মরত ইন্টার্ন চিকিৎসকরা।

সোমবার (২০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে শুরু হওয়া এ কর্মবিরতি বুধবার সকাল ৯টা পর্যন্ত পালন করা হবে বলে জানিয়েছে আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসকেরা।

 তারা তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি সোমবার সকালে জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের কাছে প্রদান করেন। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাদের সম্মানী ভাতা না পাওয়া গেলে আরও কঠোর কর্মসূচি পালন করা হবে বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

ইন্টার্ন চিকিৎসক সানজিদ জাহান সিদ্দিকি বলেন, “আমরা ৪৫ জন ইন্টার্ন চিকিৎসক হিসেবে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে কাজ করছি। আটজন ইন্টার্ন চিকিৎসক ছয়মাস যাবত ও ৩৭ জন দুই মাস যাবত তাদের সম্মানী ভাতা পাচ্ছেন না। বিষয়টি নিয়ে আমরা কয়েক মাস ধরে টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.খন্দকর সাদেকুর রহমান ও টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ আলীর সঙ্গে আলোচনা করে যাচ্ছি। কিন্তু আমরা আমাদের সম্মানী ভাতা পাচ্ছি না। তাই বাধ্য হয়ে ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালন করছি। যদি আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আমাদের সম্মানী ভাতার ব্যবস্থা না করা হয় তবে আগামীতে আরো কঠোর কর্মসূচি পালন করা হবে।”

এ ব্যাপারে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.খন্দকার সাদেুকুর রহমান বলেন, “বর্তমানে হাসপাতালে ৪৫ জন ইন্টার্ন চিকিৎসক দায়িত্ব পালন করছেন। তারা থাকায় রোগীদের সেবা দিতে সুবিধা হয়। যদি তারা কর্মবিরতিতে যায় তাহলে চিকিৎসা সেবা দিতে আমাদের কিছুটা বেগ পেতে হবে। আমরা তাদের এই কর্মসূচি প্রত্যাহার করতে অনুরোধ করছি। দ্রুততম সময়ের মধ্যে তাদের সম্মানী ভাতা দিতে মন্ত্রনালয়কে অনুরোধ জানিয়েছি।”

About

Popular Links