Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

টেকনাফ ও মহেশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

পুলিশ ও র‌্যাবের দাবি নিহতরা চিহ্নিত ডাকাত ও ইয়াবা ব্যবসায়ী

আপডেট : ২৪ জানুয়ারি ২০১৯, ১০:৩৫ এএম

কক্সবাজারের টেকনাফ ও মহেশখালীতে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ৩জন নিহত হয়েছে।এরমধ্যে টেকনাফে র‌্যাবের সাথে ২জন ইয়াবা ব্যবসায়ী ও মহেশখালীতে পুলিশের সাথে ১জন ডাকাত নিহত হয়েছে। এসময় অস্ত্র ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে। পুলিশ ও র‌্যাবের দাবি নিহতরা চিহ্নিত ডাকাত ও ব্যবসায়ী। 

টেকনাফ র‌্যাব -৭ কার্যালয়ের ইনচার্জ লে. মীর্জা সাহেদ জানান, ‘ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের সদস্যরা টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের বাহারছড়াঘাট এলাকায় অভিযানে নামেন। এসময়  র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। ‌র‌্যাবও পাল্টা গুলি ছুঁড়লে ইয়াবা ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মারা যায় দুই যুবক । নিহতদের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা, ২টি বিদেশী পিস্তল, ১টি ওয়ান শ্যুটারগান ও ১৪ গুলি উদ্ধার করেছে র‌্যাব। নিহতদের টেকনাফ থানা পুলিশের সহায়তায় ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে’। 

অপরদিকে, মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানিয়েছেন, ‘ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে অভিযানে গেলে মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের শামলাপুর ঢালায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হেলাল উদ্দিন (৩০) নামের এক যুবক নিহত হয়েছে। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) ভোর রাত সাড়ে ৪টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত হেলাল একজন চিহ্নিত ডাকাত ও মাতারবাড়ি ইউনিয়নের হংসু মিয়াজিপাড়া এলাকার জাকির হোসেনের ছেলে।

তিনি আরও জানান,  ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে মহেশখালী উপজেলার মাতারবাড়ি সড়কের প্রবেশ পথে পুলিশ অভিযানে নামেন। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছুঁড়লে এক পর্যায়ে ডাকাতদল পিছু হটে। প্রায় ঘণ্টাব্যাপী চলা বন্দুকযুদ্ধে হেলাল নামে একজন গুলিবিদ্ধ হয়। পরে পুলিশ উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে আসলে রাত ৩টায় কতর্ব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে হত্যাসহ ১৪টি মামলা রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ১টি দেশীয় তৈরি পাইপগান, ১টি লম্বা বন্দুক ও ১২টি খালি খোসা উদ্ধার করেছে। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।



About

Popular Links