Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

যমুনার ভাঙনে বিলীন, পুরো গ্রামে ভোটার মাত্র একজন!

যমুনা নদীর ভাঙনে গ্রাম দুটি বিলীন হয়ে যাওয়ায় গ্রামের বাসিন্দারা অন্যত্র আশ্রয় নিয়েছেন

আপডেট : ২৪ ডিসেম্বর ২০২১, ১০:৩১ পিএম

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের সদর উপজেলার হুগড়া ইউনিয়নের মাধবপুর গ্রামে মাত্র একজন ও কচুয়া গ্রামে ১২ জন ভোটার রয়েছেন। 

জানা গেছে, যমুনা নদীর ভাঙনে গ্রাম দুটি বিলীন হয়ে যাওয়ায় গ্রামের বাসিন্দারা অন্যত্র আশ্রয় নিয়েছেন। তবে, নির্বাচন কমিশনের ভোটার তালিকায় এখনও মাধবপুর গ্রামে একজন ও কচুয়া গ্রামে ১২ জনের নাম রয়েছে।

জেলা নির্বাচন কমিশনের ভোট কেন্দ্রের তালিকায় দেখা যায়, হুগড়া ইউনিয়নের ধুলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৪৯২ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ধুলবাড়ী গ্রামে ১ হাজার ৪৯১ জন ভোটার ও মাধবপুর গ্রামে একজন ভোটার রয়েছেন।

এছাড়া কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ৫৬২ জন ভোটার রয়েছেন। এর মধ্যে চরহুগড়া গ্রাম ২ হাজার ৫৫০ জন ও কচুয়া গ্রামে ১২ জন ভোটার রয়েছেন।

এ ব্যাপারে হুগড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোর্শেদ আলম দুলাল বলেন, “সদর উপজেলার হুগড়া ইউনিয়নের মাধবপুর গ্রামে ইতোপূর্বে ৭০০ থেকে ৮০০ ভোটার ছিল। কিন্তু যমুনার ভাঙনে গ্রামটি নদী গর্ভে বিলীন হয়ে যাওয়ায় বর্তমানে এই গ্রামে মাত্র একজন ভোটার রয়েছেন।”

এছাড়া, কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার তালিকায় কচুয়া গ্রামে ১২ জন ভোটটার আছেন। এ গ্রামটিও যমুনার ভাঙনে বিলীন হয়ে গেছে।

About

Popular Links