Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেয়ের কোলে চেপে ভোটকেন্দ্রে বৃদ্ধা মা

জাতীয় পরিচয়পত্র অনুযায়ী এই নারীর বয়স ৮১ বছর হলেও পরিবারের দাবি তার বয়স ১১৫ বছর 

আপডেট : ২৬ ডিসেম্বর ২০২১, ০৮:৪৮ পিএম

টাঙ্গাইলে ২১টি ইউনিয়নে শুরু হওয়া চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে অনেক বয়স্ক ব্যক্তিই পরিবারের সদস্যদের সঙ্গে ভোট দিতে গিয়েছিলেন। সদর উপজেলার হুগড়া গ্রামের বৃদ্ধা সিরাতন এমনই একজন।

রবিবার (২৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১০টার দিকে মেয়ের কোলে করে ভোট দিতে যান সিরাতন। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী এই নারীর বয়স ৮১ বছর হলেও পরিবারের দাবি তার বয়স ১১৫ বছর।

তার স্বামী প্রায় ১৫ বছর আগে মৃত্যুবরণ করেছেন। সিরাতন সাত মেয়ে ও দুই ছেলের জননী।

তার মেয়ে চায়না বেগম বলেন, “আমার মা বৃদ্ধ। ঠিক মতো হাঁটতে পারে না। তাই তাকে কোলে করে ভোট দেওয়ার জন্য নিয়ে এসেছি৷ তিনি ভোট দিতে পেরে খুব খুশি।”

তিনি আরও বলেন, “ আমার মা এলাকায় দাই মা হিসেবে পরিচিত। কারণ তিনি এক সময় নিয়মিত দাইয়ের কাজ করতেন। এখনও অনেক সময় গ্রামে সন্তান প্রসবের কাজে সহযোগিতা করেন।”

বৃদ্ধা সিরামন সবার কাছে দোয়া চেয়েছেন বলেও জানান চায়না বেগম।

রবিবার কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে টাঙ্গাইলের তিনটি উপজেলার ২১টি ইউনিয়ন পরিষদ এবং একটি উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান পদের নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ একটানা বিকেল ৪টা পর্যন্ত চলে। সকাল থেকেই ভোটাররা কেন্দ্রগুলোতে উৎসবমুখর পরিবেশে লাইনে দাঁড়িয়ে পছন্দের প্রার্থীদের ভোট দিতে পেরেছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, টাঙ্গাইল সদর, ভূঞাপুর এবং ঘাটাইল উপজেলার ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৯৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া, সাধারণ সদস্য পদে ৬৪০ জন এবং সংরক্ষিত পদে ২১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে নির্বাচনে প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২ জন সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

এ ইউপি নির্বাচনে মোট ভোটার ৫ লাখ ৬ হাজার ১৪৭ জন। ভোট কেন্দ্র ২১৫টি। নির্বাচনে ৯ প্লাটুন বিজিবিসহ পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। একই সময়ে দেলদুয়ার উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সেখানে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

About

Popular Links