Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

অসুস্থ অবস্থায় পরীক্ষা দিয়ে জিপিএ ৫, শুনে যেতে পারলেন না ফলাফল

অসুস্থ অবস্থায়ই পরীক্ষায় অংশ নেয় সাফিয়া। পরীক্ষা শেষে চিকিৎসকের পরামর্শে অস্ত্রোপচারের জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু ২৭ নভেম্বর অস্ত্রোপচার করার আগেই সে মারা যায়

আপডেট : ৩০ ডিসেম্বর ২০২১, ১০:১৫ পিএম

রাজশাহীর বাগমারা উপজেলার পুরনো তাহেরপুর গ্রামের সাফিয়া সিলভী। পিএসসি ও জেএসসি পরীক্ষার পর এবার এসএসসিতেও পেয়েছিলেন জিপিএ ৫।

ভালো ফলাফল করায় পরিবারের সদস্যদের মিষ্টি বিতরণের কথা থাকলেও বাড়িজুড়ে ছিল শুধু হাহাকার আর কান্নার রোল। কারণ, সুখবরটা শুনে যেতে পারেনি সাফিয়া। এসএসসি পরীক্ষা শেষ হওয়ার এক দিন পর মারা যান তিনি।

সাফিয়ার বাবা শফিকুল ইসলাম ব্যবসায়ী ও মা মরিয়ম খাতুন স্কুলশিক্ষক। বিয়ের ১৬ বছর পর তাদের কোলজুড়ে আসে সাফিয়া।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) এসএসসি পরীক্ষার ফল প্রকাশের পর দেখা যায় সাফিয়া সব বিষয়ে এ প্লাস পেয়েছেন।

পরিবারের সদস্যরা জানান, এসএসসি পরীক্ষার তিন দিন আগে সাফিয়া অসুস্থ হয়ে যায়। এক বিষয়ের পরীক্ষা দেওয়ার পর তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী শহরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর তার অ্যাপেন্ডিসাইটিস ধরা পড়ে। অসুস্থ হওয়ার পরও সাফিয়া পরীক্ষা দিতে চায়। তাই অসুস্থ অবস্থায়ই পরীক্ষায় অংশ নেয় সাফিয়া। পরীক্ষা শেষে চিকিৎসকের পরামর্শে অস্ত্রোপচারের জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু ২৭ নভেম্বর অস্ত্রোপচার করার আগেই সে মারা যায়।

সাফিয়ার বাবা শফিকুল ইসলাম বলেন, “একমাত্র সন্তান সাফিয়া লেখাপড়ায় খুব ভালো ছিল। সাফিয়াকে নিয়ে তাদের অনেক স্বপ্ন ছিল। অসুস্থ অবস্থায় পরীক্ষা দিয়েও সাফিয়া এত ভালো ফলাফল করেছে। এ ফলাফল আবারও কাঁদাল “

সাফিয়ার শিক্ষক ও মামা জাকিরুল ইসলাম বলেন, “সাফিয়া অকালে সবাইকে কাঁদিয়ে চলে গেছে। সাফিয়ার ভালো ফলাফল করে শহরের ভালো কলেজে লেখাপড়ার আগ্রহ ছিল। আজ সবই স্মৃতি।”

About

Popular Links