Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

আজ সন্ধ্যা থেকে বন্ধ থাকবে যেসব সড়ক

শুক্রবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে শনিবার (১ জানুয়ারি) ভোর ৫টা পর্যন্ত ঢাকার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)

আপডেট : ৩১ ডিসেম্বর ২০২১, ০৬:৩৭ পিএম

আর কয়েক ঘণ্টা পরই আসছে নতুন বছর। বর্ষ বরণকে কেন্দ্র করে রাজধানী জুড়ে বিশেষ সতর্কতা জারি করেছে আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনী। 

এ সময় যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে শুক্রবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে শনিবার (১ জানুয়ারি) ভোর ৫টা পর্যন্ত ঢাকার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কে যান চলাচল বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এ বিষয়ে ডিএমপি’র মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, ইংরেজি নববর্ষ উদযাপন নির্বিঘ্ন ও নিরাপদ করতে এবং কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে ডিএমপি। এ জন্য রাজধানীর গুলশান, বনানী ও বারিধারা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যাতায়াতের জন্য নির্ধারিত সড়ক ব্যবহার করতে হবে।

বন্ধ থাকবে যেসব সড়ক 

শুক্রবার রাত ৮টা থেকে শনিবার ভোর ৫টা পর্যন্ত গুলশান, বনানী ও বারিধারা এলাকায় যানবাহন প্রবেশের ক্ষেত্রে কামাল আতাতুর্ক অ্যাভিনিউ (কাকলী ক্রসিং) এবং মহাখালী আমতলী ক্রসিং ব্যবহার করতে হবে।

তবে, গুলশান, বনানী ও বারিধারা এলাকায় প্রবেশের জন্য তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা (ফিনিক্স রোড ক্রসিং), বনানী ১১ নম্বর রোড ক্রসিং, চেয়ারম্যান বাড়ি ক্রসিং, ঢাকা গেট, শুটিং ক্লাব, বাড্ডা লিংক রোড, ডিওএইচএস বারিধারা (ইউনাইটেড হাসপাতাল ক্রসিং) এবং নতুন বাজার ক্রসিং এলাকা ব্যবহার করা যাবে না। কিন্তু, এ সব এলাকা থেকে বের হওয়ার জন্য এই ক্রসিংগুলো ব্যবহার করা যাবে।

অন্যদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী ছাড়া অন্য ব্যক্তি ও যানবাহন পুরোনো হাইকোর্ট, দোয়েল চত্বর, কেন্দ্রীয় শহীদ মিনার, জগন্নাথ হলের দক্ষিণ ফটক এবং পলাশী মোড় দিয়ে প্রবেশ করতে পারবে। ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে পরদিন ১ জানুয়ারি ভোর ৫টা পর্যন্ত অন্য সব ক্রসিং বন্ধ থাকবে।

এর মধ্যে, শাহবাগ, নীলক্ষেত ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, বক্শী বাজার ক্রসিং, পলাশী ক্রসিং এবং চাঁনখারপুল/শহীদুল্লাহ হল ক্রসিং বন্ধ থাকবে।

এ সময় যেকোনো জরুরি প্রয়োজনে নিম্নলিখিত নম্বরে করার অনুরোধ করেছে ডিএমপি।

ডিসি ট্রাফিক (গুলশান)-০১৩২০-০৪৪৩৬০
এডিসি ট্রাফিক (গুলশান)-০১৩২০-০৪৪৩৬১
এসি ট্রাফিক (গুলশান)-০১৩২০-০৪৪৩৭২
এসি ট্রাফিক (মহাখালী)-০১৩২০-০৪৪৩৭৫
এসি ট্রাফিক (বাড্ডা)-০১৩২০-০৪৪৩৭
ডিসি ট্রাফিক (রমনা)-০১৩২০-০৪২২৬০
এডিসি ট্রাফিক (রমনা) ০১৩২০-০৪২২৬
ডিসি (গুলশান)-০১৩২০-০৪১৪২০
ডিসি (রমনা)-০১৩২০-০৩৯৪৪০ 

About

Popular Links