Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইজিপি: সংসদ নির্বাচনে ইসির নির্দেশনায় কাজ করবে পুলিশ

আইজিপি বলেন, ‘বর্তমানে পুলিশের সক্ষমতা আগের চেয়ে অনেক বেড়েছে। একটা সময় ছিল যখন দেশে জঙ্গিবাদ সন্ত্রাসবাদের হলিখেলা চলছিল’

আপডেট : ০৭ জুলাই ২০২৩, ০৮:৩৪ পিএম

জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ পুলিশ নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক কাজ করবে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, “কমিশন যে রকম আদেশ দেবে, পুলিশ সে অনুযায়ী দায়িত্ব পালন করবে।”

শুক্রবার (৭ জুলাই) বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জ শহরের ওয়েজখালীর পুলিশ লাইন্সে জেলার ২০০ দরিদ্র পরিবারের মধ্যে খাদ্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, “পুলিশের সক্ষমতা আগের চেয়ে অনেক বেড়েছে। একটা সময় ছিল যখন দেশে জঙ্গিবাদ সন্ত্রাসবাদের হলিখেলা চলছিল। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক পুলিশ জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমনে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে।”

জঙ্গিবাদ দমনে পুলিশের পাশাপাশি অন্যান্য সংস্থা মিলেমিশে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, “নির্বাচনকালেও সেভাবে দায়িত্ব পালনের জন্য পুলিশ প্রস্তুত রয়েছে। নির্বাচনে দায়িত্ব পালনে পুলিশের পূর্ব অভিজ্ঞতা রয়েছে। সে অনুযায়ী প্রস্তুতি রয়েছে।”

এ সময় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ।

About

Popular Links