Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

শাবির নতুন প্রো-ভিসি অধ্যাপক কবির হোসেন

অধ্যাপক ড. মো. কবির হোসেন বর্তমানে শাবি শিক্ষক সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের মেডিকেল প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন

আপডেট : ১০ জুলাই ২০২৩, ০৮:৫৮ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) নতুন উপ-উপাচার্য (প্রো-ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. কবির হোসেন।

সোমবার (১০ জুলাই) সকালে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব (বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা) মোছা. রোখছানা বেগমের সই করা এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্য মো. শাহাবুদ্দিনের অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮৭ এর ধারা ১৩ (১) অনুযায়ী পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. কবির হোসেনকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ দেওয়া হলো। 

যোগদানের তারিখ থেকে প্রো-ভিসি হিসেবে তার মেয়াদ চার বছর বলে উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

অধ্যাপক ড. মো. কবির হোসেন বর্তমানে শাবি শিক্ষক সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের মেডিকেল প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগেও তিনি শিক্ষক সমিতিতে দুইবার সভাপতি, একবার সহ-সভাপতি, একবার সাধারণ সম্পাদক ও দশবার কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক ড. কবির শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভৌত বিজ্ঞান অনুষদ এবং কৃষি ও খনিজ বিজ্ঞান অনুষদের ডিন, পরিসংখ্যান বিভাগের প্রধান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ফেডারেশনের সদস্য, সহকারী প্রক্টর, বিশ্ববিদ্যালয়ের গবেষণা কেন্দ্রের পরিচালক, বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি, অর্থ কমিটির সদস্য, সিন্ডিকেট সদস্য, পরিবহন উপদেষ্টা কমিটির চেয়ারম্যান, একাডেমিক কাউন্সিল মনোনীত বিশ্ববিদ্যালয় পরিষদের সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে এসেছেন।

About

Popular Links