Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাইসাইকেলের সিটের নিচে সোয়া কোটি টাকার স্বর্ণ

উদ্ধার করা স্বর্ণের ওজন ১১৯ ভরি

আপডেট : ১৪ জুলাই ২০২৩, ১০:৫৮ এএম

কুষ্টিয়ার দৌলতপুরে অভিযান চালিয়ে ১২টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (৪৭ বিজিবি)। ১.৩৯৮ কেজি (১১৯.৮৫৫ ভরি) ওজনের এই স্বর্ণের বাজারমূল্য আনুমানিক ১ কোটি ১৯ লাখ ৮৩ হাজার টাকা। একটি বাইসাইকেলের সিটের নিচে লোহার পাইপের ভেতর কাপড়ে পেঁচিয়ে স্বর্ণগুলো রাখা হয়েছিল।

বৃহস্পতিবার (১৩ জুলাই) রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আরিফুল হক। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

লেফটেন্যান্ট কর্নেল আরিফুল জানান, দৌলতপুরের রামকৃষ্ণপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে স্বর্ণ পাচার হচ্ছে, গোপন সূত্রে এমন খবর পেয়ে বুধবার সীমান্তবর্তী নীচপাড়া মাঠের একপাশে অবস্থান নেয় বিজিবি। এ সময় এক ব্যক্তিকে বাইসাইকেল নিয়ে নীচপাড়া মাঠ দিয়ে সীমান্তের দিকে যেতে দেখলে বিজিবির সশস্ত্র টহল দল তাকে থামতে বলে।

বিজিবি সদস্যদের দেখে ওই ব্যক্তি সাইকেল ফেলে দ্রুত দৌঁড়ে পালিয়ে যান। বিজিবি সদস্যরা উপস্থিত জনসাধারণের সামনে বাইসাইকেলটি জব্দ ও তল্লাশি করে। তল্লাশিতে সিটের নিচে লোহার পাইপের ভেতরে কাপড়ে মোড়ানা অবস্থায় স্বর্ণ উদ্ধার করা হয়।

এ অভিযানে নেতৃত্ব দেন ৪৭ বিজিবির উপ-অধিনায়ক মেজর মো. রকিবুল ইসলাম।

জব্দ করা স্বর্ণ কুষ্টিয়া জেলা ট্রেজারিতে জমার কার্যক্রম চলছে।

About

Popular Links