Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

শ্রমিকদের রেললাইন অবরোধ, ঢাকা থেকে ট্রেন চলাচল বন্ধ

দাবি আদায় না হওয়া পর্যন্ত রেলপথ ছাড়বেন না বলেও জানান বিক্ষোভকারীরা

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২৩, ০৪:০৩ পিএম

ঢাকায় রেললাইন অবরোধ করেছেন রেলওয়ের অস্থায়ী শ্রমিকরা। চাকরি স্থায়ীকরণ ও আউটসোর্সিংয়ের প্রতিবাদে রেললাইনে অবস্থান নিয়েছেন তারা। এতে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রবিবার (১৬ জুলাই) সকাল ১০টার দিকে রাজধানীর কাওরান বাজারে এফডিসি সংলগ্ন রেললাইন অবরোধ করেন অস্থায়ী শ্রমিকরা। এ ঘটনায় কাওরান বাজারে ব্রাহ্মণবাড়িয়াগামী তিতাস এক্সপ্রেস আটকা পড়ে। এ ঘটনার পর কমলাপুর থেকে ছেড়ে যায়নি কোনো ট্রেন। এছাড়া ঢাকায় প্রবেশও করেনি কোনো ট্রেন।

শ্রমিকদের অভিযোগ, বিজ্ঞাপন দিয়ে সারা দেশে প্রায় সাড়ে ৭ হাজার অস্থায়ী শ্রমিক নিয়োগ দেওয়া হয়। যারা ইতোমধ্যে ১২ থেকে ১৪ বছর ধরে রেলে চাকরি করছেন। চুক্তি ছিল ৩ থেকে ৪ বছরের মধ্যে তাদের স্থায়ীকরণ করা হবে। কিন্তু আজও রেল কর্তৃপক্ষ তাদের স্থায়ী করেনি। বরং তাদের বাদ দিয়ে ঠিকাদার প্রতিষ্ঠান দিয়ে আউটসোর্সিংয়ের মাধ্যমে নতুন করে কর্মচারী নিয়োগের ঘোষণায় ক্ষুব্ধ হয় তারা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত রেলপথ ছাড়বেন না বলেও জানান বিক্ষোভকারীরা।

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন রেলওয়ে পুলিশের সদস্যরা।

About

Popular Links